ইউপি নির্বাচনে শ্রীপুরে মননোয়ন জমা দিলেন ৪৬৫ জন

0
52
ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

ইউপি নির্বাচনে শ্রীপুরে মননোয়ন জমা দিলেন ৪৬৫ জন। পঞ্চম ধাপে শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ, বিদ্রোহী, জাতীয় পার্টি, জাকের পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, জমিয়ত উলামায়ে ইসলাম ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৪৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫৫।

এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ৮৩ ও সাধারণ সদস্য পদে ৩২৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
৯ ডিসেম্বর বৃহস্পতিবার শ্রীপুর উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. আল নোমান এসব তথ্য নিশ্চিত করেন।

উপজেলায় তিনজন রিটার্নিং অফিসার হিসাবে মনোনয়নপত্র জমা নিয়েছেন শ্রীপুর উপজেলার খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ কাজী হামিদুল হক, কালিয়াকৈর উপজেলা নির্বাচন কর্মকর্তা এ এম শামসুজ্জামান,ও শ্রীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আল নোমান।

বাংলাদেশ আ’লীগের ৮ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ৬ জন, জাতীয় পার্টি ২ জন, জাকের পার্টি ৬ জন, জমিয়াতে উলামায়ে ইসলাম ১ জন ও স্বতন্ত্র ৩২ জন প্রার্থী হিসেবে মোট ৫৫ জন চেয়ারম্যান প্রার্থী হিসেবে মননোয়ন পত্র জমা দেন।

তফসিল অনুযায়ী মনোয়নপত্র জমাদানের শেষদিন বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থী ও সমর্থকরা মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনে শোডাউন করে নির্বাচন অফিস ও উপজেলা অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন পএ জমা দেন।

শ্রীপুর উপজেলার ৮ টির সবকটিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের সাথে মনোনয়ন বঞ্চিত একাধিক নেতা বিদ্রোহী, জাতীয় পার্টি, হাতপাখার প্রার্থী ও অন্যান্য প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র বাছাই ১৩ ডিসেম্বর , বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ডিসেম্বর থেকে ১৫ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ১৮ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ১৯ ডিসেম্বর,প্রতীক বরাদ্দ ২০ডিসেম্বর। আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহণের মাধ্যমে পঞ্চম ধাপে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নির্বাচন সূত্র জানা যায় যে, উপজেলার ৮ টি ইউনিয়ন মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ১৬ হাজার ৮ শত ২২ জন এর মধ্যে পরুষ ১ লক্ষ ৬০ হাজার ৫১ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৫৬ হাজার ৭শত ৭১।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here