নিজেকে প্রস্তুত করার পথেই চলছেন ঋতু

0
97
ঋতু

নিজেকে প্রস্তুত করার পথেই চলছেন ঋতু। গান নিয়ে আমার ভালোলাগা সেই ছোটো বেলা থেকেই। সৃষ্টিকর্তার অশেষ কৃপায় আমি সেই উপযুক্ত পরিবেশ ও পেয়েছি। জন্ম ২০০৪ সালের ২২ ফেব্রুয়ারি, বরিশাল জেলার এক ছোটো পরিবারে। নাম তার ঋতু রাণী মৌ।

ছোটো সময় থেকেই গানের প্রতি আগ্রহ তার।বর্তমানে তিনি অমৃত লাল দে কলেজে অধ্যয়নরত ছাত্রী। ২০২০ সালে Mirrror the band থেকে আমার প্রথম গান প্রকাশিত হয়।

এরপর থেকে আর পিছু ফিরে তাকাতে হয়নি। একের পর এক প্রোগ্রামে অংশগ্রহণ শুরু হয় জীবনে। গানের সাথে সাথে গান , কবিতা ,বই লেখা এবং হোস্টিং করা এখন আমার ভালোলাগা থেকে পেশায় পরিণত হয়েছে।

আমার লেখা কিছু চলতি কাজ আগামী ২০২২ সালে আসতে চলেছে জার মধ্য উল্লেখযোগ্য :- আমার লেখা প্রথম বই :- প্রিয়ন্তী । আমার লেখা প্রথম নাটক:- মুক্তিপণ।

এছাড়াও অনলাইন প্লাটফর্মে ” বাংলার বুইন” নামে একটি পেইজ আছে। যেটাতে বিভিন্ন ব্যাক্তিত্ব সম্পন্ন গুণী মানুষদের সাথে উন্নয়নমূলক টক শো করে থাকে।

ঋতু বললেন,, “আসলে কোনো মানুষ অচল হয়ে বিচরণ করতে পারে না তাই সবাইকে কর্মে নিযুক্ত হতে হয়। তেমনি ভাবে আমিও আমার ভালোবাসার কর্মে সারাজীবন নিযুক্ত থাকতে চাই”।

১) প্রথমে গানের শুরুটা কেমন ছিল? – আমি ছোটবেলা থেকেই গানের প্রতি আগ্রহী ছিলাম। তবে গানের হাতেখড়ি টা শুরু হয় ক্লাস সিক্স থেকে। তখন থেকেই আমি একাডেমিক ভাবে গান শিখি।বেশ আনন্দ করেই আমি গানকে আপন করে নিয়েছি।

২) কোন একাডেমী থেকে প্রথমে গান শিখেছিলেন? – অমৃত লাল দে একাডেমী।

৩) আপনার প্রিয় শিল্পী কে? – লতা মঙ্গেশকর।

৪) গানের ক্ষেত্রে কোনটি বেশি প্রয়োজন.. সুর নাকি লিরিক? সুর এবং লিরিক এ দুটিই একই মুদ্রার এপিঠ ওপিঠ।তাই দুটোই খুব প্রয়োজন।

৫)আপনার নতুন বই ” প্রিয়ন্তী” কিসের উপর ভিত্তি করে লিখেছেন? = বর্তমান সময়ে গ্রামীণ জীবনে একটি মেয়ের লাইফ সেট করতে কত স্ট্রাগল করতে হয় এটাই তুলে ধরা হয়েছে।

৬)অবসর সময়ে আপনি কি ভাবে সময় কাটান? – বিভিন্ন ওয়েব সিরিজ এবং মুভি দেখে।

৭) আপনার প্রিয় মুভি কোনটি? -Life is beautiful , Dear Comrade ,

Life Style:: Modeling:- সাদা মাটা জীবনে একটু রং বেরঙের আনন্দ খুঁজে বেড়াই । মডেলিং করতে খুব ভালবাসি।বিভিন্ন রাম্প শো সহ ব্র্যান্ড ফটোশুট করতে ভালো লাগে। এক্ষেত্রে নিজ দেশ সহ বিদেশের কিছু আইকনদের অনুসরণ করি।

Travaling:- প্রচুর পরিমাণে ঘুরতে পছন্দ করি। বিশেষ করে বিভিন্ন সী বীচ, পাহাড়, ঝর্না অঞ্চল এলাকাতে।

Reading:- বিভিন্ন সাহিত্য মূলক বই । কাহিনিভিত্তিক বই বিশেষ করে রবীন্দ্রনাথের ‘ সঞ্চয়িতা ‘ খুব ভালো লাগে। এবং বিভিন্ন ম্যাগাজিনের বই পড়তে বেশি আনন্দ উপভোগ করি।

Exersize:- পড়াশুনার পাশাপাশি বিভিন্ন ব্যাস্ততার কারনে একাডেমিক ভাবে কোনো জিম করা শুরু করিনি।তবে ঘরোয়া পরিবেশে মুক্ত আকাশের নিচে বসে প্রায় ইয়গা করে থাকি।

Sports:- ফুটবল খেলা একটু বেশীই পছন্দের।তবে বাকি খেলা মাঝে মধ্যে দেখা পড়ে।

Future Plan:- গানসহ সাংস্কৃতিক বিষয় ছাড়াও আমার আরো কিছু স্বপ্ন পূরণ বাকি আছে। পড়াশুনা শেষ করে ভালো একটা পোস্টে জব করার ইচ্ছা আছে। তাছাড়া বই লেখা, গান লেখা এবং ভালো ভালো গল্প লেখালেখির দিকটা প্রতিনিয়ত চলতেই থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here