ফলাফল ঘোষণার ৩ দিন পর ১ বস্তা ব্যালট পেপার উদ্ধার

0
40
ফলাফল ঘোষণার ৩ দিন পর ১ বস্তা ব্যালট পেপার উদ্ধার

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে চান্দাইকোনা ইউনিয়নের একটি ভোটকেন্দ্র থেকে ফলাফল ঘোষণার ৩ দিন পর ১ বস্তা ব্যালট পেপার উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১৩ নভেম্বর) ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডর পাড় কাদলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ঘটনাটি ঘটেছে। কেন্দ্রটির একটি কক্ষে লুকিয়ে রাখা অবস্থায় বস্তাটি পাওয়া যায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সকাল ১০টায় পাড় কাদলা সরকারি প্রাথমিক বিদ্যালয়র শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ের একটি কক্ষে লুকানো অবস্থায় একটি বস্তা দেখতে পেয়ে পার্শ্ববর্তী লোকজনক খবর দেয়। বস্তা ভর্তি ব্যালট পেপার দেখতে পেয়ে জনতা পুলিশে খবর দেয়।

খবর পেয়ে পুলিশ ও সাংবাদিকেরা ঘটনাস্থলে গেলে উপস্থিত জনগণ অভিযোগ করেন এক বস্তা সিলমারা ব্যালট পেপার সরিয়ে রেখে মোরগ প্রতীকের এজেন্টদের কক্ষ থেকে বের করে দিয়ে সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার ফলাফল ঘোষণা করেন। ফলাফলে মোরগ প্রতীকের প্রার্থী শহীদুল ইসলামের প্রতিদ্বন্দ্বী ভ্যানগাড়ি প্রতীকের প্রার্থী জহুরুল ইসলামকে বিজয়ী ঘোষণা করা হয়।

এ সময় বিষয়টি বুঝতে পেরে ওই ওয়ার্ডের শহীদুল ইসলাম উপজেলা রিটার্নিং অফিসার বরাবর পুনরায় ভাট গণনার লিখিত আবেদন করলেও তিনি এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করেননি বলে অভিযোগ উঠেছে। এলাকাবাসীর দাবি ওই ব্যালট গুলির বেশির ভাগ মোরগ প্রতীক ও সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী রেখা রানী দাসের তালগাছ প্রতীকের।

ঘটনার সত্যতা স্বীকার করে রায়গঞ্জ থানার ওসি মো. শহীদুল ইসলাম বলেন, এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

এব্যপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, এখন অপর পক্ষ বা ব্যক্তি আদালতে মামলা করে এর প্রতিকার পেতে পারেন।

এ ব্যাপার কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার জয়দেব কুমারের সঙ্গে একাধিকবার ফোনে চেষ্টা করেও কথা বলা যায়নি।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর ২০২১ ওই কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here