জামালপুরের মাদারগঞ্জ থানার ওসি মাহবুব আবারো পুরস্কৃত

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ: জামালপুরের মাদারগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাহবুবুল হক উত্তম ও ভাল কাজ করে পুলিশ বাহিনীর সুনাম বৃদ্ধি করায় আবারো পুরস্কৃত হয়েছেন।

মাদক, চুরি ও বিভিন্ন অপরাধ দমন, মামলার রহস্য উদঘাটন, দ্রুততম সময়ে অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনাসহ উত্তম ও ভালো কাজ করে আইন শৃংখলা বাহিনীর সুনাম বৃদ্ধি করায় জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদ রবিবার তাকে এই পুরস্কার প্রদান করেন। পুরস্কৃত ওসি মোহাম্মদ মাহবুবুল হক এই পুরস্কার মাদারগঞ্জবাসির জন্য উৎসর্গ করেন।

ওসি মাহবুবুল হক জানান, গত বছরের ১৭ নভেম্বর তিনি মাদারগঞ্জ থানায় যোগদান করেছেন। যোগদান করেই তিনি এলাকার আইন শৃংখলা নিয়ন্ত্রণসহ, মাদকমুক্ত মাদারগঞ্জ গড়ে তুলতে কঠোর হুশিয়ারী দেন।

এ জন্য তিনি একাধিক মসজিদ, হাট- বাজার, সভা সমাবেশে স্থানীয়দের সহযোগীতা কামনা করে মাদক ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, মাদক না ছাড়লে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মাদক ব্যবসায়ীদের গ্রেফতারে সহযোগীতা করুন। তথ্যদাতাদের নাম গোপন রাখা হবে।

মাদারগঞ্জে মাদক ও মাদক ব্যবসায়ী থাকলে আমি থাকব না। প্রয়োজনে আমাকে বদলী করে দিন, এর পরও মাাদক থাকতে পারবে না। একই সাথে তিনি চুরি ও বিভিন্ন অপরাধ দমন, মামলার রহস্য উদঘাটন, দ্রুততম সময়ে অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে উঠুন বৈঠকসহ বিভিন্ন এলাকায় সভা সমাবেশ করে আসছেন। ফলে মাদারগঞ্জের আইন শৃংখলা পরিস্থিতি অতীতের যে কোন সময়ের চেয়ে অনেক ভাল রয়েছে। বৃদ্ধি পেয়েছে আইন শৃংখলা বাহিনীর সুনাম।

মাদারগঞ্জ থানা পুলিশ জানায়, জেলার ৭ টি থানার মধ্যে মাদারগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাহবুবুল হক আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ধারাবাহিকভাবে সফলতা অর্জন করে আসছেন। ওসি মোহাম্মদ মাহবুবুল হক সাম্প্রতিক সময়ে নিজেই অভিযান পরিচালনা করে একাধিক চিহিৃত চোর ও মাদককারবারীসহ বিভিন্ন মামলার আসামী গ্রেফতার করেন।

এই সময়ে চোরাই মালামাল উদ্ধার, করোনাকালে লকডাউন বাস্তবায়নের পাশপাশি মানবিক কাজ করে জনমানুষের নজর কাড়তে সম হন। এছাড়া ওয়ারেন্ট তামিল, পলাতক, ফেরারী ও নিয়মিত মামলার আসামীদের দ্রুততম সময়ে গ্রেফতার করে আইনের আওতায় আনতে তিনি উদাহরণ সৃষ্টি করেছেন।

একই সাথে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখায় পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদ পুরস্কৃত করেন। উত্তম ও ভাল কাজের প্রতি পুলিশের আরো অধীক মনোযোগ আকৃষ্ট করতে পুলিশ সুপার তাকে এই নগদ পুরস্কার প্রদান করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ওসি মাহবুবুল হক বলেন, মাদারগঞ্জ হলো মাননীয় মীর্জা আজম এমপি মহোদয়ের এলাকা। এছাড়া সৎ, আদর্শবান ও দায়িত্বশীল পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদ মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন। মাদারগঞ্জে মাদক থাকলে আমি থাকবো না।

মীর্জা আজম এমপি ও পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে তিনি আরো বলেন, মাদারগঞ্জকে মাদকমুক্ত করতে বিভিন্ন মসজিদ ও সভা সমাবেশে মাদকের সুফল ও কুফল নিয়ে আলোচনাসহ মাদক ব্যবসায়ীদেরকে আইনের আওতায় আনতে সকলের সহযোগীতা কামনা করে আসছি। সকলের সহযোগীতা অব্যাহত থাকলে মাদারগঞ্জকে অবশ্যই মাদকমুক্ত এলাকা গড়ব।

এদিকে পুলিশ সুপার নাসির উদ্দিন আহম্মেদ জামালপুরে যোগদানের পর থেকে জেলার সকল থানার অফিসারের মধ্যে উত্তম ও ভাল কাজের জন্য প্রতিযোগিতা মুলক পুরস্কারের ঘোষনা করেন। এতে জেলার অন্যান্য থানায় পুলিশদের মাঝে কর্মচাঞ্চল্য দেখা দেয়। পুলিশের কাজের দক্ষতায় সার্বিক কাজের বিশ্লেষন করে মাদারগঞ্জ মডেল থানার ওসি মাহবুবুল হককে পুরস্কৃত করা হয়।

স্থানীয়বাসি ওসি মাহবুবুল হককে একজন সৎ, আদর্শবান, দায়িত্বশীল ও মানবিক পুলিশ কর্মকর্তা হিসাবে আখ্যায়িত করছেন।

Leave a Comment

error: Content is protected !!