‘স্বপ্নবাজি’র শ্যুটিং শুরু

আফজালুর ফেরদৌস রুমনঃ পোড়ামন-২ এবং দহন দুটি সিনেমাতেই ব্যতিক্রমী কনটেন্ট এবং নির্মানের দক্ষ মুন্সিয়ানা দিয়ে নির্মাতা হিসেবে এই সময়ে ব্যাপক জনপ্রিয় এবং নির্ভরযোগ্য একটি নাম রায়হান রাফি। কিছুদিন আগেই শেষ করেছেন ‘পরাণ’ নামের আরেকটি সিনেমার শ্যুটিং।

তরুন মেধাবী এই পরিচালক আজ শুরু করলেন তার নতুন সিনেমা ‘স্বপ্নবাজি’র শ্যুটিং। এর আগে ‘স্বপ্নবাজি’ সিনেমার পোষ্টার প্রকাশ করা হয়েছে, মূল চরিত্রে অভিনয় শিল্পীদের নাম ও ঘোষনা করা হয়েছে।

স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার পিয়াল হোসাইনের প্রযোজনায় নির্মিত হতে যাচ্ছে ভিন্নধর্মী কনটেন্ট এর এই সিনেমা। বেশকিছুদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সিনেমা নিয়ে নানা ধরনের প্রচারনা চালিয়েছেন পিয়াল। এমনকি সিনেমার গল্প, ড্রেস এসব বিষয় নিয়েও নানা রকমের তথ্য জানিয়েছেন তিনি। সাধারন দর্শকদের মাঝেও সিনেমাটি নিয়ে আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে।

বাংলাদেশে ফ্যাশনকে উপজীব্য করে এখন পর্যন্ত তেমন কোনো সিনেমা নির্মাণ হয়নি। তবে এবার এমন উদ্যোগ নিলেন এই জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার পিয়াল হোসাইন। গত ২০ বছর ধরে ফ্যাশন ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত আছেন তিনি। টুকটাক মডেলিংও করেছেন। বিগত দুই দশক ধরে ফ্যাশন ও মডেলিং জগতের উত্থান পতন খুব কাছ থেকেই দেখেছেন তিনি। লক্ষ্য করেছেন, এই গ্ল্যামার্স ওয়ার্ল্ডে প্রতিনিয়ত শতশত তরুণ-তরুণী তারকা হতে আসেন। তারা সাফল্য পেতে অনেক কাঠখড় পোড়ান। এসব মডেলদের ফ্যাশন জগতের পথচলা, পরিশ্রমের গল্প নিয়েই নির্মান হতে যাচ্ছে ‘স্বপ্নবাজি’।

দীর্ঘদিন ধরেই নিউ ইয়র্কে বসবাস করলেও দেশের মিডিয়া অংগনে যুক্ত ছিলেন সবসময়ই। আমেরিকায় ব্যবসার পাশাপাশি ফিল্ম মেকিং নিয়ে লেখাপড়া করছেন তিনি। স্বপ্নবাজি সিনেমা নিয়ে তিনি জানান “স্বপ্নবাজি সিনেমাটি আসলে আমার নিজের স্বপ্ন। দুই দশক ধরে এই এই ফ্যাশন ইন্ডাস্ট্রির সাথে আমি আছি। কিন্তু আমাদের এই মাধ্যম নিয়ে কখনোই কেউ কিছু চিন্তা করে নাই।

পাশের দেশ ভারতেও ‘ফ্যাশন’ নামের একটি সিনেমা বানানো হয়েছে। যা দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। এরই ধারাবাহিকতায় চিন্তা করেছিলাম আমাদের দেশের এই মাধ্যমটি নিয়ে একটি সিনেমা বানানো উচিত। তারপর থেকেই স্বপ্নবাজি নিয়ে আমার স্বপ্নের শুরু। আমি পুরোপুরি একটা বানিজ্যিক সিনেমা বানাতে চাই। যা বক্স অফিসের সাথে সাথে দর্শক, সমালোচকদের মনও জয় করবে।

এই সময়ের অন্যতম জনপ্রিয় এবং দক্ষ অভিনেতা হিসেবে সিয়াম আহমেদ একটি নির্ভরযোগ্য নাম। একের পর এক আলোচিত সিনেমা উপহার হিচ্ছেন তিনি। ভিন্নধর্মী এবং কন্টেন্ট প্রধান সিনেমার এক অন্যতম অপরিহার্য নাম তিনি। শান, ‘বিশ্বসুন্দরী’, ইত্তেফাক, অপারেশন সুন্দরবন সহ আরো কয়েকটি সিনেমা নিয়ে আসছেন তিনি। এরই মাঝে ‘স্বপ্নবাজি’ সিনেমাটিতেও তার চরিত্র আলাদাভাবে নজর কাড়বে সেকথা বলা যায় নিঃসন্দেহে।

জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহী এই সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী। একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, আমাকে প্রথমে পর্দায় মডেল হিসেবে দর্শকরা দেখতে পাবেন। যেখানে দেখা যাবে, আমি শোবিজে স্ট্র্যাগল করা একটা মেয়ে। যে আস্তে আস্তে একটা সময় প্রতিষ্ঠিত নায়িকা হয়ে ওঠে এবং এক সময় হয়ে যায় সুপারস্টার। এমন কাহিনীর সিনেমায় প্রথমবার কাজ করেত যাচ্ছি। আশা করি, ভিন্ন লুকে দর্শকরা আমাকে ‘স্বপ্নবাজী’ সিনেমায় দেখতে পাবেন।

সিনেমার মূল গল্প তৈরি করেছেন পিয়াল নিজেই। চিত্রনাট্য সাজাচ্ছেন শাহজাহান সৌরভ। যিনি এর আগে ‘ঢাকা অ্যাটাক’ ও ‘সাপলুডু’ সিনেমার চিত্রনাট্য তৈরি করেছেন। কিছুদিন আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শাহজাহান সৌরভ জানিয়েছেন ‘স্বপ্নবাজি’ সিনেমার চিত্রনাট্য ব্যক্তিগতভাবে তার কাছে অত্যন্ত পছন্দের। পিয়াল জানিয়েছেন সিনেমাতে থাকবে চারটি গান। দুই গানের শুটিং হবে থাইল্যান্ডে।

বাংলাদেশ ও কলকাতার নামী শিল্পীরা গানগুলো তৈরি করছেন। সিনেমার বড় অংশজুড়ে থাকবে এর কস্টিউম (পোশাক)। বাংলাদেশ, ভারত ও আমেরিকা এই তিন দেশে থেকে তৈরি করা হচ্ছে। আনুমানিক প্রায় ১২ লাখ টাকা বাজেট রাখা হয়েছে সিনেমার কস্টিউমের জন্য। যা বাংলাদেশের অন্যকোন সিনেমায় এর আগে এত বাজেট কস্টিউমের ক্ষেত্রে রাখা হয়নি। সিনেমার শ্যুটিং হবে ঢাকা এবং থাইল্যান্ডে।

সিয়াম আহমেদ, মাহিয়া মাহী, পিয়া জান্নাতুল, গোলাম কিবরিয়া তানভীর, আসিফ আহসান খান সহ আরো একঝাক তরুন এবং দক্ষ মডেল এবং অভিনেতা-অভিনেত্রীদের দেখা যাবে এই বিগ বাজেটের সিনেমায়। আজ প্রথম দিনের শ্যুটিংয়ের সময়কার কিছু স্থিরচিত্র প্রকাশ করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। গল্পের প্রয়োজনেই সিনেমায় তিনজন নায়িকা থাকছে। মাহি, জান্নাতুল ফেরদৌস পিয়া ও প্রিয়ন্তী উর্বি।

এছাড়া সিয়াম আহমেদের চরিত্রটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি চরিত্র। সবার আলাদা আলাদা গল্প থাকবে এতে। তাই ভিন্ন ভিন্ন দৃষ্টিকোন থেকে ফ্যাশন ইন্ডাস্ট্রির নানা দিক দেখা যাবে সেলুলয়েডে। শুভ কামনা রইলো ‘স্বপ্নবাজি’ সিনেমার পুরো টিমের জন্য।

Leave a Comment

error: Content is protected !!