গিয়াস উদ্দিন তাহেরি বয়স, স্ত্রী, পরিবার, শিক্ষা এবং ফটো

0
505
মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী

মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী (জন্ম ২ মে ১৯৮৯) গিয়াস উদ্দিন তাহেরি গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার চাপাইর গ্রাম। তিনি ব্রাহ্মণবাড়িয়ার ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পাস করেন।

এরপর তিনি রাজধানীর মোহাম্মদপুর কাদেরিয়া তৈয়্যবিয়া কামিল মাদ্রাসা থেকে ফাজিল ও কামিল পাস করেন। তার বাবার নাম মাওলানা নজিবউদ্দিন। তিনি ব্রাহ্মণবাড়িয়ার ইসলামিয়া আলিম মাদ্রাসার একজন আরবি শিক্ষক। আর মা মোহছেনা বেগম একজন গৃহীণি।

দাওয়াতে ঈমানী বাংলাদেশ নামের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী। নরসিংদীর রায়পুরার মাস্তানগঞ্জ নামক একটি মহল্লায় খাজা বাবার দরবার নাম দিয়ে দীর্ঘদিন ধরে একটি আস্তানা গড়ে তুলেছেন তাহেরী।

গিয়াস উদ্দিন তাহেরী
গিয়াস উদ্দিন তাহেরী
জন্ম নাম
গিয়াস উদ্দিন
জন্ম ২ মে ১৯৮৯ ব্রাহ্মণবাড়িয়া
বয়স ৩০ বৎসর
স্থানীয় নাম গিয়াস উদ্দিন তাহেরি
শিক্ষা জামেয়া আহমদিয়া কামিল মাদ্রাসা
পেশা ইসলাম প্রচারক
স্ত্রী মিসেস গিয়াস
পরিচিতি জনসাধারনের বক্তব্য
কার্যকাল
২০১২ বর্তমান
উচ্চতা
৫ ফুট ৪ ইঞ্চি
ওজন ৬৫ কেজি
উপাধি মুফতি


প্রাথমিক
শিক্ষা জীবন


গিয়াস উদ্দিন ১৯৮৯ সালের ২ শে মে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা একজন মাদ্রাসার শিক্ষক এবং মা গৃহিণী। তিনি জামেয়া আহমদিয়া কামিল মাদ্রাসায় পড়াশোনা করেছেন।

ব্যক্তিগত জীবন


ব্যক্তিগত জীবনে তাহেরী দুই সন্তানের জনক। তার ৩ মাস বয়সী ছেলে ও ৫ বছর বয়সী একটি মেয়ে সন্তান রয়েছে। ছেলের নাম তাওফিক রেজা ও মেয়ের নাম তাবাসসুম। সন্তানদের তিনি হাফেজ বানাতে চান ।

পেশা


আমি একজন মানুষ। আমি সব সময় ধর্মীয় মূল্যবোধের ওপর গুরুত্ব দিয়ে ওয়াজ করে থাকি। মানুষ মাত্রই ভুল। বিভিন্ন সময়ে আবেগের বসে অনেক কথাই বলে থাকি। কিছু মানুষ এ সব বক্তব্যকে বিকৃতি করে ভাইরাল করে। আমি ওয়াজে এমন কিছু বলি না যা কোরআন ও হাদিসের জন্য সাংঘর্ষিক।

১৭ বছর ধরে ওয়াজ করি। এ ধরনের সমস্যা কখনও হয়নি। আমি বক্তব্যের মধ্য দিয়ে শ্রোতা ও বক্তার মধ্যে সম্পর্ক তৈরি করি।আমি কোরআন ও হাদিসের সাংঘার্ষিক কোনো কিছু বলি না।

মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী ফটো


গিয়াস উদ্দিন তাহেরি বয়স, স্ত্রী, পরিবার, শিক্ষা এবং ফটো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here