তারকাদের জানা-অজানা গল্প নিয়ে ‘মেকাপ’

0
82
মেকাপ

আফজালুর ফেরদৌস রুমনঃ ভিন্নধর্মী গল্প নিয়ে বরাবরই কাজ করেন নির্মাতা অনন্য মামুন। এবারো তার নতুন সিনেমা ‘মেকাপ’ এ তার ব্যতিক্রম হচ্ছেনা। সিনেমা মানেই রুপালি পর্দার আলো ঝলমলে এক দুনিয়ার দেখা পাই আমরা। ক্যামেরার সামনে সকল তারকার জীবন যেভাবে তুলে ধরা হয় বাস্তবে ক্যামেরা বন্ধ হয়ে গেলে জীবনটা কিন্তু পুরোই অন্যরকম। আর সারা বিশ্বের সকল সিনেমা জগতে এই বিষয়টা কিন্তু একরকম।

হলিউড, বলিউড, বা ঢালিউড সব জায়গাতেই তারকাদের জীবন প্রায় একই। লাইট, ক্যামেরা, অ্যাকশনের বাইরে তাদের নিজস্ব একটা দুনিয়া আছে, আলাদা কিছু গল্প আছে। তাদের জীবনের সেই জানা-অজানা গল্প নিয়েই ‘মেকাপ’ সিনেমাটি নির্মাণ করেছেন অনন্য মামুন।

এক সাক্ষাৎকারে মামুন জানিয়েছিলেন ‘মেকাপ’ সিনেমা আসলে আমাদের ইন্ডাস্ট্রির গল্প। একটা চলচ্চিত্রের শুরু থেকে শেষ হওয়ার পথে কী হয় সেটা তুলে ধরার গল্প দেখানো হয়েছে এখানে। একটা মেয়ের স্ট্রাগল করে হিরোইন হওয়ার গল্প আছে, একজন সুপারস্টারের অটোগ্রাফ নিতে গিয়ে ভক্তের বিড়ম্বনার ব্যপারও আছে, একজন স্টারের পড়তি সময়ে তাকে সাপোর্ট দিয়ে কীভাবে সাংবাদিক তাকে টিকিয়ে রাখছে সেই গল্পও আছে। একজন সাংবাদিক দুই তারকার মধ্যে কীভাবে গ্যাঞ্জাম লাগিয়ে দিচ্ছেন সেটাও আছে।’

সিনেমাটি নিয়ে নির্মাতা মামুন বলেন, ‘মেকাপ সিনেমায় কোনো নায়ক-নায়িকা নেই। এখানে যারা অভিনয় করেছেন তারা সবাই এই ছবির শিল্পী। ছবির গল্পটাই হচ্ছে স্টার। এই স্টারকে সামনে তুলে ধরতেই অভিনয় করেছেন আমাদের শিল্পীরা। প্রযোজনা সংস্থা সুত্রে জানা গেছে ‘মেকাপ একটা কমার্শিয়াল সিনেমা। বিগ বাজেটের মশলাদার সিনেমা এটি। ছবিটির একটা গানেই প্রায় ৭০ লাখ টাকা খরচ করা হয়েছে। যেকোন সিনেমা একটি মেসেজ দেয় আমাদের। ‘মেকাপ’র সেই মেসেজটি হচ্ছে, ‘মেকাপ দিয়ে সবকিছু ঢাকা যায় না। একজন স্টারের লাইট ক্যামেরার সামনের জীবন ও বাস্তব জীবন আলাদা।’

এই সিনেমাতে ‘সুপারস্টার নায়ক’ শাহবাজ খান চরিত্রে অভিনয় করছেন শক্তিশালী অভিনেতা তারিক আনাম খান। আরো আছেন রোশান, নবাগত রিয়েলী, পায়েল মুখার্জী ও বিশ্বজিৎ মুখার্জী। মোট ৪টি গান থাকছে এই সিনেমায়। সংগীত পরিচালনা করছে স্যাভি, লিংকন, নাভেজ পারভেজ। গান লিখেছেন জাহিদ আকবর, স্যাভি, লিংকন, অনন্য মামুন। আর গানগুলো গাইছেন ন্যান্সি, ইমরান, সিথি সাহা।

পরিচালনায় পাশাপাশি ছবির গল্প, চিত্রনাট্য করেছেন নির্মাতা অনন্য মামুন নিজেই। উল্লেখ্য সেলিব্রেটি প্রোডাকশন হাউজের প্রথম সিনেমা ‘মেকাপ’। সবকিছু ঠিক থাকলে এই মার্চ মাসেই মুক্তি পাচ্ছে বিগ বাজেটের ‘মেকাপ’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here