‘দিন দ্যা ডে’ নিয়ে ছয় বছর পর অনন্ত-বর্ষা

0
168
'দিন দ্যা ডে' নিয়ে ছয় বছর পর অনন্ত-বর্ষা

আফজালুর ফেরদৌস রুমনঃ ২০১০ সালে নিজের প্রযোজিত ‘খোঁজ দ্য সার্চ’ সিনেমার মধ্য দিয়ে নায়ক হিসেবে বড় পর্দায় অভিষেক ঘটে অনন্ত জলিলের। একই সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় চিত্রনায়িকা বর্ষার। এরপর একে একে ‘হৃদয় ভাঙা ঢেউ’, ‘দ্য স্পিড’, ‘মোস্ট ওয়েলকাম’, ‘মোস্ট ওয়েলকাম টু’ ও ‘নিঃস্বার্থ ভালোবাসা’ সিনেমায় দেখা যায় অনন্ত-বর্ষা জুটিকে।

অভিনয়ের পাশাপাশি প্রযোজক এবং পরিচালক হিসেবেও দেখা মিলেছে অনন্ত জলিলের। প্রায় ছয় বছর পরে আবারো রুপালি পর্দায় আসছেন। যে সিনেমা দিয়ে প্রায় ছয় বছর পর ফিরছেন তারা সেটি হলো ‘দিন: দ্য ডে’।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। সিনেমার চিত্রনাট্য লিখেছেন ছটকু আহমেদ। বাংলাদেশ অংশের প্রযোজক হিসেবে রয়েছেন অনন্ত জলিল নিজেই। সিনেমায় একটি আন্তর্জাতিক সংস্থার ‘সিক্রেট এজেন্ট’ এর চরিত্রে দেখা যাবে অনন্তকে। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়বেন তিনি।

পাশাপাশি ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হবে বলেও জানা যায়। বাংলাদেশ, তুরস্ক ও ইরানে সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছে। ইরানের বিভিন্ন ঐতিহাসিক ও মনোরম লোকেশনে সিনেমাটির প্রায় পঁচাত্তর শতাংশের শূটিং করেছেন বলে জানিয়েছেন অনন্ত। তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে, ইরানের ঐতিহাসিক স্থানগুলোর প্রতি গুরুত্ব দিয়ে আমরা শূটিং করেছি। বিভিন্ন দৃশ্যের পাশাপাশি গানেরও শ্যুটিং করেছি। বিশেষ করে অনন্ত ও বর্ষা একটি ইরানি গানে অংশ নিয়েছেন বলেও জানা গেছে।

অনন্ত জলিলের সর্বশেষ সিনেমা মুক্তি পেয়েছিল ২০১৪ সালের ঈদুল ফিতরে। মাঝে গত ছয় বছর তার কোনো সিনেমা মুক্তি পায়নি। চলতি বছরের ঈদুল আযহায় আবারও বড় পর্দায় হাজির হতে যাচ্ছেন এই আলোচিত তারকা। প্রযোজক এবং নায়ক হিসেবে আবারো দেখা যাবে দিন: দ্যা ডে সিনেমার মাধ্যমে। শ্যুটিং চলাকালীন সময়ে সামজিক যোগাযোগ মাধ্যমে অনন্ত জলিলের লুক প্রকাশ করা হয়। যা তার ভক্তদের মাঝে সিনেমাটি নিয়ে আগ্রহের সৃষ্টি করে।

এরই মধ্যে ‘দিন- দ্য ডে’ সিনেমার কাজ শেষ হয়েছে বলে জানা গেছে। এতে বাংলাদেশ থেকে অনন্ত ও বর্ষার সঙ্গে নবাগত সুমন ফারুক অভিনয় করছেন। পাশাপাশি ইরান ও লেবাননের বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীকেও দেখা যাবে এই বিগ বাজেটের সিনেমায়। মুক্তির আগে ব্যাপক পরিসরে সিনেমাটির প্রচারণার আভাসও দিয়েছেন এই প্রযোজক এবং অভিনেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here