অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিলেন এসিল্যান্ড আদিবা সিফাত

0
134
অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিলেন এসিল্যান্ড আদিবা সিফাত

অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিলেন এসিল্যান্ড আদিবা সিফাত: তানোর উপজেলা এসিল্যান্ড (ভূমি) অফিস অনিয়ম দূর্নীতি মুক্ত করতে কঠোর হুশিয়ারি দিয়ে ভূমি অফিসের তহশিলদার নাজির সার্ভেয়ারসহ সকল স্টাফদের সর্তক থাকার জন্য নির্দেশ দিয়েছেন সদ্য যোগদানকৃত এসিল্যান্ড (ভূমি) কর্মকর্তা আদিবা সিফাত।

তিনি যতদিন এখানে দায়িত্বে থাকবেন ততদিন অফিস চত্বরে কোন দালাল বাটপারদের স্থান হবেনা। আর যদি কোন অফিস স্টাফের বিরুদ্ধে দালাল বাটপারদের সাথে আঁতাতের অভিযোগ আসে তাহলে তার বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সকল স্টাফদের হুশিয়ারি দিয়েছেন নবাগত এই তরুণ এসিল্যান্ড আদিবা সিফাত।

এতে করে সদ্য যোগদানের পরপরই ভূমি অফিসকে অনিয়ম দূর্নীতি দালাল মুক্ত করতে এমন উদ্যোগ গ্রহণ করায় সাধুবাদ জানাচ্ছে জনসাধারণ গন। আবার অন্যদিকে সাটিকাপ মেরেছে দীর্ঘদিন ধরে ভূমি অফিসে অনিয়ম দূর্নীতির আতুর ঘর সৃষ্টি কারীরা। ফলে যোগদানের সাথে সাথে তরুণ এই এসিল্যান্ড(ভূমি) কর্মকর্তা আদিবা সিফাতের এমন মহত উদ্যোগ প্রশংসায় ভাসছে সর্বমহলে।

জানা গেছে, তানোর সদর ভূমি অফিস থেকে শুরু করে ইউনিয়ন ভূমি তহশিল অফিসে সরকারি নিয়মে অফিসের কার্যক্রম পরিচালনা করার জন্য কঠোর নির্দেশ দিয়েছেন এসিল্যান্ড আদিবা সিফাত। এমনকি অফিস চলা সময়ে যেনো অফিসে কোন দালাল বাটপার প্রবেশ করতে না পারে সেজন্য সকল স্টাফদের সজাগ থেকে কাজ করার জন্যেও বলেছেন তিনি।

সেই সাথে খাজনা খারিজ, ডিসিআর,হোল্ডিং ট্যাক্স চেক কাটতে হলে কোন দালাল না ধরে অফিসে যার কাজ সে নিজে উপস্থিত হয়ে করার জন্য আহ্বান জানান এই তরুণ এসিল্যান্ড আদিবা সিফাত।

এসিল্যান্ড অফিসে সেবা নিতে আসা এক মহিলা বলেন,ভূমি অফিসে এখন এতো সুন্দর সেবা দিবে কখনো ভাবতেও পারিনি। এর আগে ঘন্টার পর ঘন্টা সময় ধরে অফিসের বারান্দা ঘুরে ঘুরে টাকা ছাড়া কাজ করে নিতে পারিনি। আর আজ নতুন স্যার আসার পরে টাকা ছাড়াই খুব সহজে আমার খারিজ কাজ পার করে দিলো স্যার। এরকম স্যার সব জায়গায় থাকা দরকার। তাহলে আর গরীব মানুষদের হয়রানি হয়ে শেষে দালাল ধরে টাকা দিয়ে খারিজ খাজনা করতে হবেনা। এতে অনেক গরীব মানুষ স্বস্তি পাবে।

সদ্য যোগদানকৃত তানোর উপজেলা এসিল্যান্ড(ভূমি) কর্মকর্তা আদিবা সিফাত জানান, সরকারি নিয়মের বাহিরে ভূমি অফিসে সেবা পেতে কোন বাড়তি অর্থ লাগেনা। যারা দালাল ধরে কাজ করে তাদের জন্য অফিসের দুর্নাম হয়। তাই আমি যে কয়দিন এখানে থাকবো সেকয়দিন কোন অনিয়ম দূর্নীতি দালাল বাটপারদের স্থান হবেনা, সেবা গ্রহীতারা নিজের কাজ নিজে এসে করলে তাদের সবরকম সহযোগিতা করা হবে,নয়তো দালাল ধরে করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here