‘আকবর’ রুপে ইমন

0
109
'আকবর' রুপে ইমন

আফজালুর ফেরদৌস রুমনঃ রাজধানী ঢাকার গ্যাং কালচার নিয়ে একটি সিনেমা নির্মিত হচ্ছে। আগে একটা সময় ছিল যখন এই শহরে আন্ডারওয়ার্ল্ডের মোড়কে রাজত্ব করেছে অনেকেই। সেই সময়কার কিছু গল্প নিয়েই পরিচালক সৈকত নাসির তার নতুন সিনেমা ‘আকবর: ওয়ানস আপন আ টাইম ইন ঢাকা’র শ্যুটিং শুরু করেছেন গত মাসে। এই সিনেমাতে নাম ভূমিকায় অভিনয় করছেন চিত্রনায়ক ইমন।

আজ এই সিনেমায় ‘আকবর’ চরিত্রে নায়ক ইমনের লুক প্রকাশ করা হয়েছে। সেই সময়কার গ্যাংস্টারদের লুকের কথা মাথায় রেখেই ইমনকে দেখানো হয়েছে এক গ্যাং লিডারের মতো করেই।

উল্লেখ্য ইমনের সাথে জুটি বেধে ‘আকবর: ওয়ানস আপন আ টাইম ইন ঢাকা’ সিনেমার নায়িকা হিসেবে অভিনয় করছেন সময়ের আলোচিত এবং জনপ্রিয় চিত্রনায়িকা ববি। ১৯৮০ থেকে ২০০০ সালের সময়কালের ঢাকার গ্যাং কালচার নিয়ে সিনেমার মূল গল্প।

পরিচালক সৈকত নাসির জানান, সেই সময়কার ঢাকার গ্যাং কালচারের কিছু সত্যিকার বিষয় মাথায় রেখেই কিছু চরিত্রকে কাল্পনিকভাবে সেলুলয়েডে বন্দি করতে যাচ্ছি। সিনেমার সবচেয়ে বড় শক্তি হবে গল্প। ঢাকার উত্থান দেখাবো এই সিনেমাতে। থাকবে শহরের অন্তরালের কিছু রহস্যময় গল্প।

আকবর: ওয়ানস আপন আ টাইম ইন ঢাকা ছবির মূল গল্প লিখেছেন রণক ইকরাম। সিনে হল মাল্টিমিডিয়া প্রযোজিত ছবিটির চিত্রনাট্য করেছেন আবদুল্লাহ জহির বাবু ও সংলাপ লিখেছেন আসাদ জামান। উল্লেখ্য এই সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো জুটি বাঁধতে যাচ্ছেন ইমন এবং ববি।

পর্দায় তাদের কেমিস্ট্রি এবং ভিন্নধর্মী গল্পের উপস্থাপনা, পরিচালকের মুন্সিয়ানা দর্শকদের মনে আলাদা একটি জায়গা করে নিবে বলেই ধারণা সিনেমা সংশ্লিষ্ট সকলের। সবকিছু ঠিক থাকলে এই বছরের মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here