আন্তর্জাতিক ব্যাংকিং সম্মেলন শুরু

0
15
আন্তর্জাতিক ব্যাংকিং সম্মেলন শুরু

মূল্যবোধনির্ভর টেকসই আর্থিক ব্যবস্থাপনা গড়ে তোলার লক্ষ্যে আজ মঙ্গলবার থেকে ঢাকায় শুরু হচ্ছে তিন দিনের আন্তর্জাতিক ব্যাংকিং সম্মেলন। বিশ্বের ৪০ দেশের ৭০টির বেশি ব্যাংকের সমন্বয়ে গঠিত সংগঠন ‘গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজ’-এর (জিএবিভি) এ সম্মেলনের আয়োজক বাংলাদেশের বেসরকারি খাতের ব্র্যাক ব্যাংক। এতে বিশ্বের ৬০টি ব্যাংকের শীর্ষ নির্বাহীরা অংশ নেবেন।

এ উপলক্ষে গতকাল রাজধানীর র‍্যাডিসন হোটেলে সংবাদ সম্মেলন আয়োজন করে জিএবিভি ও ব্র্যাক ব্যাংক। এতে সভাপতিত্ব করেন জিএবিভির চেয়ারপারসন ডেভিড রাইলিং। বক্তব্য দেন ব্র্যাক ব্যাংকের এমডি, সিইও এবং এবিবি প্রেসিডেন্ট সেলিম আর এফ হোসেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য দিতে গিয়ে জিএবিভির চেয়ারপারসন ডেভিড রাইলিং বলেন, ব্যাংকিং খাতে মূল্যবোধের চর্চা গড়ে তোলার জন্য এ আয়োজন বেশ সহায়ক হবে।

এ সম্মেলনে টেকসই অর্থনৈতিক উন্নয়নে করণীয় কী হতে পারে, এসব বিষয় আলোচনা করবেন বিশ্বের বিভিন্ন দেশের ব্যাংকিং খাতের শীর্ষ নির্বাহীরা। তিনি বলেন, বিশ্ব এখন নানান অর্থনৈতিক চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছে। এ সময়ে আর্থিক খাতে মূল্যবোধ চর্চার বিকল্প নেই।

জিএবিভির বোর্ড সদস্য এবং ব্র্যাক ব্যাংকের সিইও সেলিম আর এফ হোসেনও কোভিড ও যুদ্ধের প্রভাবে নিত্যপণ্য ও জ্বালানি তেলের দাম, অতিমাত্রায় মূল্যস্ফীতিসহ সাম্প্রতিক অর্থনৈতিক সংকটের নানান পরিপ্রেক্ষিত তুলে ধরেন।

তিনি আরও বলেন, এমন প্রেক্ষাপটে আর্থিক খাতে মূল্যবোধের সংস্কৃতি আরও বেগবান করতে হবে। এ লক্ষ্যেই আন্তর্জাতিক এ সম্মেলন আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here