আবুল হায়াতের নির্মাণে ইরেশ-মম

0
52
আবুল হায়াতের নির্মাণে ইরেশ-মম

আবুল হায়াতের নির্মাণে ইরেশ-মম। সারা বছর আবুল হায়াত ব্যস্ত থাকেন অভিনয় নিয়ে। একটু অবসর পেলেই ক্যামেরার সামনে থেকে চলে যান ক্যামেরার পেছনে। নিয়মিত পরিচালনায়ও পাওয়া যায় তাঁকে। এবার চ্যানেল আইয়ের ঈদ অনুষ্ঠানের জন্য তিনি বানিয়েছেন নাটক ‘একজন সুস্থ মানুষের শেষ চিঠি’।

রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন আবুল হায়াত। ৪ ও ৫ এপ্রিল রাজধানীর উত্তরায় নাটকটির শুটিং হয়েছে। এ নাটকে অভিনয় করেছেন ইরেশ যাকের ও জাকিয়া বারী মম। এর আগে মম আবুল হায়াতের পরিচালনায় একটি নাটকে অভিনয় করলেও তাঁর পরিচালনায় কাজ করার অভিজ্ঞতা ইরেশ যাকেরের এবারই প্রথম।

আবুল হায়াত বলেন, ‘মম আমার রচনা ও পরিচালনায় ক্যানসার নামে একটি নাটকে অভিনয় করেছিল। এরপর শিডিউল না মেলায় তাঁকে নিয়ে আর কাজ করা হয়ে ওঠেনি। মম খুব ভালো অভিনয় করে। যে চরিত্রে সে অভিনয় করেছে, চেষ্টা করেছে ভালোভাবে ফুটিয়ে তুলতে। আর ইরেশের সঙ্গে নানা কারণে এত দিন কাজ হয়নি আমার। কিছুদিন আগে তাঁর নানি মারা গেল। তারপরও শিডিউল অনুযায়ী দায়িত্ব নিয়ে সে কাজটি করেছে।’

ইরেশ যাকের জানান, ১৮ এপ্রিল থেকে গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজল রেখা’ সিনেমার শুটিং শুরু করবেন তিনি। আর মম অভিনীত খিজির হায়াত খানের ‘ওরা সাতজন’ সিনেমাটি আছে মুক্তির অপেক্ষায়। বর্তমানে কলকাতায় সিনেমাটির সম্পাদনার কাজ চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here