‘আমরা ৯৩’ বইয়ের মোড়ক উন্মোচন

0
125
'আমরা ৯৩' বইয়ের মোড়ক উন্মোচন

রবিউল ইসলাম রিমন,বিশেষ প্রতিবেদকঃ সারাদেশের এসএসসি ৯৩ ব্যাচের বন্ধুদের বই ‘আমরা ৯৩” বইটির মোড়ক উন্মোচন হয়েছে। অমর একুশে বইমেলার বটতলায় বইটির মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব করেছে প্রকাশনা সংস্থা শব্দ শিল্প।বইটির সম্পাদনা করেছেন শরিফুর রহমান।

আমরা ৯৩ বন্ধুদের এই প্ল্যাটফর্মে এমন একটি প্লাটফর্ম যাতে ১৯৯৩ সালে এসএসসি পাশ করা বন্ধুবান্ধব ছড়িয়ে আছে সারাবিশ্ব জুড়ে। এদের নিয়েই ফেসবুকভিত্তিক গ্রুপ ‘আমরা ৯৩’ যাতে ২৩ হাজার সদস্য অন্তভূক্ত হয়েছে।

বইমেলায় দীর্ঘদিন পর একে অপরকে পেয়ে সেলফি তোলা, গানের তালে তালে মাতোয়ারা হওয়া, খাওয়া, গল্পগুজব, স্কুলজীবনের স্মৃতি আওড়ানো, সংসার জীবনের বর্তমান জীবনের বাস্তবতা -সব মিলিয়ে এক প্রাণবন্ত আড্ডা ছিলো ।

আমরা ৯৩ প্ল্যাটফর্মের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে নীতিনির্ধারকের বলেন,সামনে অনেক ধরণের পরিকল্পনা রয়েছে আমাদের। আমার চাই সারাদেশের ৬৪ জেলায় ৬৪টি ইউনিট। প্রয়োজনে সকল উপজেলার বন্ধুদের নিয়ে আলাদা আলাদা ইউনিট হবে। না, এই ইউনিট কোন নির্বাচনের জন্য নয় বা কারো ব্যক্তিস্বার্থে নয়।

বরং এই ইউনিট হবে ৯৩ ব্যাচের বন্ধুদের ২৪ ঘণ্টার প্লাটফর্ম। কোন এক বন্ধু হঠাৎ অসুস্থ্য হয়েছে সেখানে ছুটে যাবে ৯৩ এর বন্ধুরা। কোন এক বন্ধু অহেতুক হয়রানীর শিকার হয়েছে, সেখানে পাশে দাড়াবে আমাদের বন্ধুরা। এছাড়াও সমাজের অসহায় মানুষের জন্য আমরা করবো অনেক সেবামূলক কাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here