আইপি চ্যানেল আলিফ টিভি নিয়ে যা বললেন ব্যবস্থাপনা পরিচালক

0
154
আলিফ টিভি সম্পর্কে যা বললেন ব্যবস্থাপনা পরিচালক

ডেক্স রিপোর্ট: আলিফ টিভি একটি আইপি চ্যানেল alif tv “বাংলার ঐতিহ্য বিকাশে আমরা” স্লোগান নিয়ে এটি সম্প্রচার হয়ে আসছে । প্রতিদিন নতুন নতুন থিমের ওপর ভিত্তি করে অনুষ্ঠান সাজানো হয় ।

প্রাচীন ইতিহাস, ঐতিহ্য, শিল্প-সংস্কৃতির প্রতিফলন ঘটবে এই আইপি টিভির নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে। চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক জামাল উদ্দিন বলেন, বাংলাদেশের সংস্কৃতি বিনিময়ে অবদান রাখবে এই আইপি চ্যানেল এটাই আমাদের প্রত্যাশা।

করোনা ভাইরাস পরিস্থিতিতে দীর্ঘদিন ধরেই অনলাইনে বিভিন্ন প্রশিক্ষণ ও কার্যক্রম পরিচালনা করে আসছি Alif TV এবার সেই বিষয়টি মূল্যায়ন করেই অনলাইন প্ল্যাটফর্ম এবং আইপির মাধ্যমে নিজেদের চ্যানেলের কার্যক্রম পুরোদমে শুরু করতে চাই।

আলিফ টিভিতে কি কি অনুষ্ঠান প্রচার করবেন? এমন প্রশ্নের জবাবে যা বললেন,

Alif TV চ্যানেল টি সঙ্গীত, নৃত্য, নাটক۔বাংলার প্রতিচ্ছবি,জাতির পিতার জীবনী নিয়ে বিশেষ প্রামাণ্যচিত্র, খবর সহ বিভিন্ন বিষয়ে অনুষ্ঠান প্রাচার করে থাকে । কিন্তু করোনার কারণে সেসব থেমে আছে। এমন অবস্থায় অনলাইন মাধ্যম ব্যবহার করে আমরা এটিকে সবার কাছে পৌঁছে দিতে চাইছি, যেন আমাদের সংস্কৃতির আদান-প্রদান আগের মতোই নিরন্ত থাকে। এতে করে পুনরায় সঙ্গীত, নৃত্য, খবর সহ সকল অনুষ্ঠানের বিষয়টিও নিয়মিত হবে বলে আশা করা হচ্ছে।

এখন থেকে এ চ্যানেলের মাধ্যমে যে কেউ বাংলাদেশের হারিয়ে যাওয়া কালচার সেন্টাররে বিভিন্ন কর্মশালা, ইভেন্ট এবং সংবাদ দেখার জন্য অংশগ্রহণ করতে পারবেন দর্শক হয়ে। Alif TV পক্ষ থেকেও দর্শকদের সঙ্গে থাকতে বলা হয়েছে।

এই আইপি চ্যানেলে বাংলাদেশের অনুষ্ঠান বিনিময় যেমন হবে, তেমনই বাংলাদেশের শিল্পী-বুদ্ধিজীবিদেরও Alif TV চ্যানেলে অনুষ্ঠান করার জন্য আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক ।

এই আইপি চ্যানেলে যেমন সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে, তেমনই একটা বড় অংশ জুড়ে থাকবে সংবাদ আর বিশ্লেষণধর্মী অনুষ্ঠান।

আলিফ টিভিতে কি কি পদে নিয়োগ দিবেন,আর কিভাবে যোগাযোগ করবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,

নাটকের প্রযোজক, সংবাদ প্রতিনিধি এবং গানের পরিচালক সহ বাংলাদেশে সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন ম্যানেজার পদেও থাকবে আমাদের নিজস্ব প্রতিনিধি, আগ্রহী প্রার্থীগণ আপনাদের সিভি মেইল করুন আমাদের নিকট ইমেইলে । Email– [email protected]

দেশ ও সমাজের বাস্তব চিত্র যেকোনো ঘটনা, বা চিত্র তুলে ধরুন। আমরাই প্রকাশ করবো।

আলিফ টিভিতে সংবাদ প্রতিনিধি, নাটকের প্রযোজক ও গানের পরিচালক হিসাবে কাজ করার জন্য কি কি শর্ত থাকবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,

১. সংবাদ প্রতিনিধি, নাটকের প্রযোজক ও গানের পরিচালক হওয়ার জন্য কাজের দক্ষতা থাকতে হবে।

২. ল্যাপটপ বা ভালো ক্যামেরার এন্ড্রয়েড ফোন থাকতে হবে।
৩.সামাজিক যোগাযোগ ফেসবুক ও ই-মেইল পরিচালনায় পারদর্শী হতে হবে।
৪. সরাসরি ক্যামেরার সামনে কথা বলার মানসিকতা থাকতে হবে।
৫. স্নাতক পাস হতে হবে।

৬.প্রযোজনা ও পরিচালনার ক্ষেত্রে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

৭.দুর্নীতির সংবা‌দে যথাযথ প্রমান পাঠাতে হবে। ফটো ও রেকর্ড থাকতে হবে।

৮.মাসে অন্তত ২ টি জনদূভোর্গের ভিডিও নিউজ করে পাঠাতে হবে।

৯. অফিসের নিদের্শে বিভিন্ন জায়গায় ভ্রমনের মানসিকতা থাকতে হবে।

১০. আপনার কর্মরত এলাকায় সমাজ সেবক, রাজনীতিবিদ ও বিশিষ্ট জ্ঞাণী-গুনীজনদের সাথে পরিচিত বাড়াতে হবে।

১১. ধর্মবিরোধী, রাষ্ট্রদ্রোহী ও স্বাধীনতা ও কারো নামে মানহানী ও বিরোধী কোন Show করা যাবে না।

১২. কোন রাজনৈতিক দলের সদস্য হওয়া যাবে না। নিরপেক্ষভাবে কাজ করতে হবে।

১৩۔ আলিফ টিভি এর সাংবাদিক পরিচয়ে কোনোভাবেই হুমকি ধামকি দিয়ে ঘুষ গ্রহন ও চাঁদাবাজি করা যাবে না।

১৪. আলিফ টিভি সাংবাদিক পরিচয় দিয়ে অ‌ফিস আদালতে কোনোভাবেই দালালি করা যা‌বে না।

১৫. আলিফ টিভি ছাড়া অন্য পত্রিকায় কাজ করলেও সম্পাদক আলিফ টিভি কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাতে হবে। না জানিয়ে কাজ করলে আপনি কোনো সমস্যায় পড়লে ,পরে তা কোনোভাবেই আলিফ টেলিভিশন কোনো প্রকার সহযোগিতা করবেনা। এবং তার দায়ভার গ্রহণ করবে না।

১৬, আলিফ টিভিতে সংবাদদাতা নিয়োগের ক্ষেত্রে কোন প্রকার অর্থ লেনদেন করা যাবে না। ৬ মাস অস্থায়ী ভাবে কাজ করার পর যোগ্যতা যাচাই-বাছাই করে পরবর্তীতে তাদের স্থায়ী নিয়োগ দেওয়া হবে।

আলিফ টিভিতে আরো প্রচার হবে: Entertainment Show, Islamic show, travel Show,Music show, cooking show, Lifestyle Show, Health Show,Discovery, photo shot,Sports, Bangla movie, probashi, Natok, live, news, Dance, drama,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here