ইউপি পুনর্নির্বাচন: ফুলবাড়িয়ায় বিদ্রোহী প্রার্থী পুলু বিপুল ভোটে জয়ী

0
83
ইউপি পুনর্নির্বাচন: ফুলবাড়িয়ায় বিদ্রোহী প্রার্থী পুলু বিপুল ভোটে জয়ী

ইউপি পুনর্নির্বাচন: ফুলবাড়িয়ায় বিদ্রোহী প্রার্থী পুলু বিপুল ভোটে জয়ী। ময়মনসিংহের ফুলবাড়িয়ায় স্থগিত হওয়া কেন্দ্রে গতকাল মঙ্গলবার পুনর্নির্বাচনে আব্দুল বাতিন (পুলু) বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কুশমাইল ইউনিয়নের নিউগি কুশমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের পুনভোট অনুষ্ঠিত হলে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল বাতিন (পুলু) চশমা প্রতীক নিয়ে জয়লাভ করেন।

৯টি ওয়ার্ডে চশমা প্রতীক পেয়েছে ৭ হাজার ৩৮৯ ভোট নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীক নিয়ে বর্তমান চেয়ারম্যান শামছুল হক ৬ হাজার ৩১২ ভোট পেয়েছেন। বিজয়ী প্রার্থী আব্দুল বাতিন পুলু কুশমাইল ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি।

১১ নভেম্বর উপজেলার ১৩টি ইউনিয়নে ১২৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নিউগি কুশমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দুপুর ১টার দিকে বিশৃঙ্খলার কারণে কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ রাখা হয়। বন্ধঘোষিত বহুল আলোচিত ও অত্যন্ত ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রে গতকাল মঙ্গলবার আবারো ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রশাসন কেন্দ্রটি খুবই ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করে। ফলে পুনর্নির্বাচনে ৫ স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয় কেন্দ্রটি।

দুইজন ম্যাজিস্ট্র্যাট, ভোটগ্রহণ কর্মকর্তা, ডিবি, র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসার ও গ্রাম পুলিশসহ ১৮২ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের উপস্থিতিতে নির্বাচন সম্পন্ন হয়। কেন্দ্রে বহিরাগতদের প্রবেশাধিকার কঠোর হস্তে দমন করা হয়। বহুল আলোচিত পুনর্নির্বাচন সরাসরি দেখতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে বিভিন্ন রাজনৈতিক দলের হাজার হাজার নেতা-কর্মী ও উৎসুক জনতা ভিড় করে কেন্দ্রের চারদিকে। তারা কেন্দ্রের ভেতরে প্রবেশ করতে না পারলেও দূর থেকে নিজ চোখে দেখেছেন নিরপেক্ষ ও অবাদ নির্বাচন কীভাবে সম্ভব? সার্বিক ব্যবস্থাপনায় প্রার্থী ও ভোটাররা সন্তোষ প্রকাশ করেন।

ফজলুল হক (৬৫) নামের নিউগি কেন্দ্রে ভোট দিতে আসা একজন ভোটার জানান, পনের বছর পর নিজের পছন্দমতো প্রার্থীকে ভোট দিলাম। আমি ভোটার হওয়ার পর এরকম সুশৃঙ্খল ও সুন্দর পরিবেশ দেখি নাই। ভোট প্রদান শেষে আবু বকর ছিদ্দিক (৪০) নামের অন্য আরেকজন ভোটার জানান, এমন পরিবেশে ভোট হলে মানুষ তাদের মনের মতো রায় দিতে পারবে। আমি পরিবেশ নিয়ে খুবই সন্তুষ্ট।

রিটার্নিং অফিসার হাবিবুর রহমান তালুকদার জানান, স্থানীয় জনগণের দাবির প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল ছিদ্দিক এর দিক নির্দেশনায় স্থগিত হওয়া ভোট কেন্দ্রে পুনর্নির্বাচনে দুইজন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্যাটসহ ১৮২ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত ছিলেন।

উল্লেখ্য, বিশৃঙ্খলা সৃষ্টির কারণে ১৯৯৮ ও ২০১৬ সালে কেন্দ্রটি স্থগিত রেখে পুনর্নির্বাচন করতে হয়েছিল।নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে বহুল আলোচিত নিউগি কুশমাইল কেন্দ্রে বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। ৩ হাজার ৮১২ জন ভোটারের মধ্যে ২ হাজার ৪৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। গত ত্রিশ বছরের মধ্যে এধরনের সুন্দর, সুষ্ঠু, অবাদ ও নিরপেক্ষ নির্বাচন আর হয়নি।

গত কয়েকদিন ধরেই এ নির্বাচনকে ঘিরে এলাকায় ছিল বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশ। আর এজন্য এলাকাবাসী ময়মনসিংহের সুযোগ্য জেলা প্রশাসক, পুলিশ সুপার, ফুলবাড়িয়া উপজেলা প্রশাসন ও নির্বাচন কমিশনকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। ভবিষ্যতে সকল নির্বাচনে এ ধারা অব্যাহত থাকুক এমন প্রত্যাশাও করেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here