টিকাটুলির মোড়ের পর এবার পান্থপথের মোড়ে

0
167
টিকাটুলির মোড়ে

‘টিকাটুলির মোড়ে একটা হল রয়েছে’- তুমুল জনপ্রিয় গানটি নির্মাতা সানি সানোয়ার ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় ব্যাবহার করেন। এবার ‘মিশন এক্সট্রিম’ সিনেমার জন্য তৈরি হলো এই গানটির সিক্যুয়েল ‘পান্থপথের মোড়ে একটা সিনেমা হল হয়েছে’।

গানটির কথা লিখেছেন সিনেমাটির অন্যতম পরিচালক ও প্রযোজক সানী সানোয়ার। গেয়েছেন মতিন চৌধুরী এবং সংগীতায়োজন করেছেন মীর মাসুম। গত ২৮ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে ‘মিশন এক্সট্রিম’র প্রচারণার সময় গানটির প্রিমিয়ার করা হয়। এর একদিন পর সোমবার (২৯ নভেম্বর) রাতে এটি প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশনের ব্যানারে ইউটিউবে প্রকাশ করা হয়েছে।

প্রকাশের পর দারুণ সাড়া ফেলছে গানটি। সিনেমার প্রচারণার জন্য এমন ভিন্নধর্মী গান উপহার দেওয়ায় প্রশংসা পাচ্ছে ‘মিশন এক্সট্রিম’ টিম। আগেরটির মতো এবারের গানটিতেও নেচেছেন সাঞ্জু জন। তবে বদলে গেছে তার সহশিল্পী। লামিয়া মিমোর জায়গায় জন নেচেছেন মৌ মারমার সঙ্গে। কোরিওগ্রাফি করেছেন মো. রুহুল আমিন।

গানটি প্রসঙ্গে সানী সানোয়ার বলেন, ‘মূল গানটি প্রায় ২৩ বছর আগের। আমরা গানের মূল মালিকের কাছ থেকে সত্ব কিনে ‘ঢাকা অ্যাটাক’-এর জন্য সেই গায়ককে দিয়েই রিমেক করেছিলাম। রিমেক ভার্সনটি জনপ্রিয়তার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে যায়। সিনেমা হলে আধুনিকায়ন নিয়ে লেখা সেই গানটি ২৩ বছর পর কী হতে পারে এবং সেই গানের পরবর্তী গল্পই বা কী হতে পারে তা নিয়ে এবার নতুন করে গানের কথা লেখা হয়েছে।’

আগামী ৩ ডিসেম্বর বাংলাদেশের সঙ্গে একযোগে চারটি মহাদেশের প্রায় আটটি দেশে ‘মিশন এক্সট্রিম’ মুক্তি পাবে। পুলিশ অ্যাকশন থ্রিলারটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন আরেফিন শুভ।

এ ছাড়াও অভিনয় করেছেন তাসকিন রহমান, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত। এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here