ড. এনায়েতুল্লাহ আব্বাসী এর পরিচয়

0
99
এনায়েত উল্লাহ আব্বাসী

ড. এনায়েতুল্লাহ আব্বাসী এর পরিচয়। বর্তমান সময়ের শ্রেষ্ঠ দ্বায়ী ইলাল্লাহদের প্রথম সাড়িতে যার নামটি অনস্বীকার্য তিনি হলেন সকল প্রকার কাফের, মুশরেক, রাম, বাম, নাস্তিক, ব্লগারদের আতংক, লক্ষ কোটি ইমানদার মুসলমানদের হৃদয়ের স্পন্দন, শাইখুল হাদীস, আমির তাহরিকে খাতমে নুবুওয়্যাত বাংলাদেশ, আল্লামা মুফতী ড. সাইয়্যেদ মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৈনপুরী।

বর্তমান সময়ে দ্বীন ইসলামের দাওয়াত নিয়ে শুধু বাংলায় নয় বরং সাড়া দুনিয়া ব্যাপী যার দাওয়াত ও তাবলিগের কাজ প্রসারিত হচ্ছে আলহামদুলিল্লাহ। যিনি একজন সত্যিকার আওলাদে রাসুল(সা), একজন সত্যিকার খানকায় পীর এবং রাজপথে বীর, একজন সত্যিকার হক্কানী আলেম, একজন দ্বায়ী ইলাল্লাহ, একজন মুহাক্কেক আলেম, একজন খাটি আশেকে রাসুল(সা)।

এমন শায়েখ পেয়ে আমরা নিজেদেরকে সফলতা অর্জনকারী কর্মী হিসেবে গর্ববোধ করে থাকি আলহামদুলিল্লাহ। তিনি যখন কুরআন, হাদিসের কথাগুলো সরাসরি প্রকাশ করে দেন ঠিক তখনই তা বাতিলের হৃদয়ে কম্পন সৃষ্টি করে দেয়। ফলোশ্রুতিতে এই নাস্তিকদের কিছু দালালরা আল্লামা আব্বাসী হুজুরের নামে নানাধরণের অপপ্রচারে লিপ্ত হয় যা চরম হিংসা এবং মুনাফেকির আলামত। কিন্তু এতে আল্লামা আব্বাসী হুজুর কিংবা তার কর্মীরা মোটেও বিচলিত নয় বরং এক সাগরের মত ইমানি তেজস্বী বুক ভড়া সাহস নিয়ে তাদের কাজের ধারাকে আরো বৃদ্ধি করে যাচ্ছে আলহামদুলিল্লাহ।

ইদানিংকিছু মুনাফেক দেখতেছি সত্যটা জানার পরও আল্লামা আব্বাসী হুজুরের এই সুমহান দাওয়াতের যুগান্তকারী সিদ্ধান্ত দেখে হিংসায় শেষ হয়ে যাচ্ছে। তাই এখন তারা আব্বাসী হুজুরের আব্বাসী, সিদ্দিকী, জৈনপুরী এবং ডক্টরেটের বিষয়ে বিভ্রান্তি ছড়াতে ব্যর্থ চেষ্টায় লিপ্ত রয়েছে। তাই বাতিলদের গায়ে চপাটাঘাট মেরে প্রমানসহ আপনাদের খেদমতে পেশ করলাম। যাতে সত্যটা প্রকাশিত হয়।

আপনাদের খেদমতে আল্লামা আব্বাসী হুজুরের আব্বাসী, সিদ্দিকী, জৈনপুরী এবং ডক্টরেটের প্রমান দেখে নিনঃ-

আব্বাসী মঞ্জিল জৈনপুরী দরবার শরীফের বর্তমান গদ্দিনাশীন পীর আল্লামা মুফতী ডঃ সাইয়্যেদ মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৈনপুরী হুজুর হযরত ইবনে আব্বাস (রাঃ)-এর সরাসরি বংশধর এর প্রমাণের জন্য নিম্নের নছবনামা

০১- মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ।। ০২- পিতা নেছার আহমাদ আব্বাসী (রহঃ) ।। ০৩- তার পিতা সিদ্দিকী আহমাদ আব্বাসী (রহঃ) ।। ০৪- তার পিতা জহুরুদ্দীন আহমাদ আব্বাসী (রহঃ) ।। ০৫- তার পিতা ফাজেলে শেখ আহমাদ ঈসা আব্বাসী (রহঃ) ।। ০৬- তার পিতা শেখ আলী হোছাইন আব্বাসী (রহঃ) ।। ০৭- তার পিতা শেখ ইমাম আলী আব্বাসী (রহঃ) ।। ০৮- তার পিতা শেখ গোলাম হোছাইন আব্বাসী (রহঃ) ।। ০৯- তার পিতা ছায়াদ উল্লাহ আব্বাসী (রহঃ) ।।

১০- তার পিতা ফায়েজ উল্লাহ আব্বাসী (রহঃ) ।। ১১- তার পিতা শোকরুল্লাহ আব্বাসী (রহঃ) ।। ১২- তার পিতা মুহাম্মাদ মুজতবা আব্বাসী (রহঃ) ।। ১৩- তার পিতা মুফতী ইয়াহইয়া আব্বাসী (রহঃ) ।। ১৪- তার পিতা মোল্লা আব্দুল হক আব্বাসী (রহঃ) ।। ১৫- তার পিতা আবুল জালাল হামীদ আব্বাসী (রহঃ) ।। ১৬- তার পিতা শেখ ইব্রাহীম আব্বাসী (রহঃ) ।। ১৭- তার পিতা আবুল ফয়েজ রাজু আব্বাসী (রহঃ) ।। ১৮- তার পিতা শেখ আবুল হাসান মুহাম্মাদ আব্বাসী (রহঃ) ।। ১৯- তার পিতা কাজী মহিউদ্দীন নূর আব্বাসী (রহঃ) ।।

২০- তার পিতা মাখছুমেনা আবুল-জালাল-ইসমাইল আব্বাসী (রহঃ) ।। ২১- তার পিতা আবুল আলা আয়াজ উদ্দীন আব্বাসী (রহঃ) ।। ২২- তার পিতা আবুল জালাল ফখরুদ্দীন আব্বাসী (রহঃ) ।। ২৩- তার পিতা ফাসিহ আব্বাসী (রহঃ) ।। ২৪- তার পিতা আহমদ মালি আব্বাসী (রহঃ) ।। ২৫- তার পিতা সালেহ আব্বাসী (রহঃ) ।। ২৬- তার পিতা শরীফ আব্বাসী (রহঃ) ।। ২৭- তার পিতা জায়েদ আব্বাসী (রহঃ) ।। ২৮- তার পিতা ওমর আব্বাসী (রহঃ) ।। ২৯- তার পিতা কাসেম আব্বাসী (রহঃ) ।।

৩০- তার পিতা নিজাম উদ্দীন আব্বাসী (রহঃ) ।। ৩১- তার পিতা জয়নাল আবদীন আব্বাসী (রহঃ) ।। ৩২- তার পিতা হাসেম আমিরুল উমারা আব্বাসী (রহঃ) ।। ৩৩- তার পিতা মুজাফফর আব্বাসী (রহঃ) ।। ৩৪- তার পিতা জাফর আব্বাসী (রহঃ) ।। ৩৫- তার পিতা আবুস সামাদ আব্বাসী (রহঃ) ।। ৩৬- তার পিতা ইসমাইল আব্বাসী (রহঃ) ।। ৩৭- তার পিতা মনছুর আব্বাসী (রহঃ) ।। ৩৮- তার পিতা আব্দুল মালেক আব্বাসী (রহঃ) ।। ৩৯- তার পিতা আবুল আব্বাস সাফফাহ আব্বাসী (রহঃ) ।।

৪০- তার পিতা মোহাম্মাদ আব্বাসী (রহঃ) ।। ৪১- তার পিতা আলী আব্বাসী (রহঃ) ।। ৪২- তার পিতা আব্দুল্লাহ ইবনে আব্বাস (রাঃ) ।। ৪৩- তার পিতা সাইয়্যেদুনা আব্বাস রাদিআল্লাহু তায়ালা আনহু ।। ৪৪- তার পিতা আবুল মুত্তালিব ।। ৪৫- তার পিতা হাসেম ।। ৪৬- তার পিতা আবদে মানাফ ।। ৪৭- তার পিতা কুসাইব ।। ৪৮- তার পিতা কেলাব ।। ৪৯- তার পিতা মোররাহ ।। ৫০- তার পিতা কা’য়ব ।। ৫১- তার পিতা লুয়াইয়িত্তামিমিল ক্বুরাইশী ।

আব্বাসী মঞ্জিল জৈনপুরী দরবার শরীফের বর্তমান গদ্দিনাশীন পীর আল্লামা মুফতী ডঃ সাইয়্যেদ মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৈনপুরী হুজুর হাদীয়ে বাঙ্গাল শাহ করামাত আলী জৈনপুরী (রহঃ)-এর আওলাদ তার প্রমাণ নিম্নের নছব নামা—–

কারামাত আলী জৈনপুরী (রহঃ) ।। তার ৮ম মেয়ে হাজেরা বিবি (রহঃ) ।। তার ছেলে জহুরুদ্দীন আহমাদ আব্বাসী (রহঃ) ।। তার ছেলে সিদ্দীক আহমাদ আব্বাসী (রহঃ) ।। তার ছেলে নেছার আহমাদ আব্বাসী (রহঃ) ।। তার ছেলে মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ।।

বিঃদ্রঃ- হাদীয়ে বাঙ্গাল শাহ কারামাত আলী জৈনপুরী (রহঃ) ছিলেন হযরত আবু বকর সিদ্দীক (রাঃ)-এর বংশধর ,, এজন্য আল্লামা আব্বাসী হুজুরের নামের শেষে সিদ্দিকী দেওয়া হয় ।।

আব্বাসী মঞ্জিল জৈনপুরী দরবার শরীফের বর্তমান গদ্দিনাশীন পীর আল্লামা মুফতী ডঃ সাইয়্যেদ মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৈনপুরী হুজুরের ডক্টরেট হিস্টরি আরাবি ,, ইংরেজি ও বাংলা তিনটি ভাষাতেই দিলাম যেন বুঝার ক্ষেত্রে অসুবিধা না হয়ঃ-

ﻛﻠﻴﺔ ﻟﻐﺖ ﺍﻟﻌﺮﺑﻴﺔ ﻭ ﺍﺩﺍﺑﻬﺎ ﺍﻭﻟﻴﺎ ﺍﻭﻟﻰ ﺍﻭﻟﻴﺎ ﺛﺎﻧﻴﺎ ﺍﺩﺏ ﺍﻟﺪﻛﺘﻮﺭﺓ : ﻣﺼﻨﻔﺎﺕ ﺍﺑﻦ ﺯﻛﺮﻳﺎ ﻓﻰ ﺍﻟﻠﻐﺔ ﺍﻟﻌﺮﺑﻴﺔ , ﻣﻦ ﺟﺎﻣﻌﺔ , ﻟﻜﻬﻨﻮ

Kulliatul Lugatil Arabia Wa Adabiha Ulia Ula , Ulia Sania Adab. Master’s Da’wa ( ﺩﻋﻮﻩ ) & Master’s in Islamic Fundamentals in Islamic University Nadwatul Ulama Lukhnow. thesis : Musannafat Ibne Zakaria Fillugatil Arabia , Lukhnow University. He has ijaza (Licenses or Certificates) from Numerous Scholars , including Shaykh Abul Hasan Ali Al-Nadwi , and received his P.H.D from Lukhnow University…

কুল্লিয়াতু লুগাতিল আরাবিয়া ওয়া আদাবিহা উলিয়া উলা ,, উলিয়া সানিয়া আদাব ।। মাস্টার্স দাওয়া ( ﺩﻋﻮﻩ ) এবং মাস্টার্স ইন ইসলামিক ফান্ডামেন্টালস ,, ইসলামিক বিশ্ববিদ্যালয় নাদওয়াতুল উলামা লাখনউ ।। পি.এইচ.ডি. মুসান্নাফাত ইবনে জাকারিয়া ফিল-লুগাতিল আরাবিয়া ,, ইসলামিক বিশ্ববিদ্যালয় নাদওয়াতুল উলামা লাখনাউ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here