মধুবালা থেকে পাকিস্তানের আসমা, দিলীপ কুমারের যত প্রেমিকা

0
96
মধুবালা থেকে পাকিস্তানের আসমা, দিলীপ কুমারের যত প্রেমিকা

মধুবালা থেকে পাকিস্তানের আসমা, দিলীপ কুমারের যত প্রেমিকা। বলিউডের বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার আর নেই। গত ৭ জুলাই ৯৮ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বলিউডে।

দীর্ঘ ক্যারিয়ারে ৬৩টি সিনেমায় অভিনয় করেছেন দিলীপ কুমার৷ তারমধ্যে প্রায় সবই রোমান্টিক গল্পে। যার ভিড়ে ‘মুঘল ই আজম’র সেলিম কিংবা ‘দেবদাস’র বিরহে কাতর প্রেমিক চরিত্রে তিনি কিংবদন্তি হয়ে থাকবেন।

ব্যক্তি জীবনেও ভিষণ রোমান্টিক ছিলেন দিলীপ কুমার। প্রেমে পড়েছেন একাধিকবার৷ তার প্রেম ও প্রেমিকাদের নিয়ে নানা গল্প উঠে এসেছে নানা সময়ের আলোচনায়।

অভিনয়ের প্রথম দিকে দিলীপ কুমার নাকি কামিনী কুশলের সঙ্গে সম্পর্কে জড়ান। ‘শহিদ’ সিনেমার সেটে অভিনেত্রী কামিনী কুশলের সঙ্গে সম্পর্কে জড়ান দিলীপ কুমার। কিন্তু, কামিনীর দাদা মেনে নিতে পারেননি ওই সম্পর্ক। কামিনী যাতে দিলীপ কুমারের সঙ্গে কোনোরকম সম্পর্ক বজায় না রাখেন, সেই চেষ্টাই শুরু করেন তিনি। আচমকাই কামিনীর দিদির মৃত্যু হওয়ায়, জামাইবাবুকে বিয়ে করেন ওই অভিনেত্রী। ফলে, মন ভেঙে যায় দিলীপ কুমারের।

এরপর ভাঙা মন জোড়া দিতে মধুবালার কাছাকাছি আসেন দিলীপ কুমার। কিন্তু দুজনের ইগো আর মধুবালার বাবার কূটচালের কাছে হেরে যায় সেই সম্পর্ক।

মধুবালার সঙ্গে বিচ্ছেদের পর বেশ কিছুদিন নিজেকে সম্পর্কের বেড়াজাল থেকে দূরে সরিয়ে রাখেন দিলীপ কুমার। এরপর সায়রা বানুর সঙ্গে পরিচয় হয় তার। দিলীপ কুমারের উপর অমোঘ আকর্ষণ ছিল সায়রা বানুরও। আর সেই কারণেই দিলীপ কুমারের অর্ধেক বয়স হওয়া সত্ত্বেও সায়রা বানু তার গলায় মালা পরান।

সায়রা বানুকে বিয়ের পর ফের আসমা নামে এক পাকিস্তানি মহিলার সঙ্গে নতুন করে সম্পর্কে জড়ান দিলীপ কুমার। ওই সময় সায়রা বানুর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর আসমার সঙ্গে ঘরও বাঁধেন দিলীপ।

কিন্তু, বিয়ের দু’বছরের মধ্যেই আসমার সঙ্গে দিলীপ কুমারের দুরত্ব বাড়তে শুরু করে। আসমা তাঁকে ‘ঠকাচ্ছেন’, সেই অভিযোগেই দূরে সরে যান দিলীপ। আসমার সঙ্গে ঘর ভাঙার পর ফের সায়রা বানুকে বিয়ে করেন দিলীপ কুমার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here