দুস্থ মানুষদের পাশে চলচ্চিত্রের ‘ইয়ংস্টার টিম’

0
51
দুস্থ মানুষদের পাশে চলচ্চিত্রের 'ইয়ংস্টার টিম'

আফজালুর ফেরদৌস রুমনঃ সারা বিশ্বজুড়েই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব লক্ষ্য করা যাচ্ছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও এখন এই ভাইরাস হানা দিয়েছে। ইতিমধ্যে ৪৪ জনকে শনাক্ত করা হয়েছে। করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত ১০দিন বন্ধ ঘোষণা করা হয়েছে।

দেশবাসীকে যার যার বাসায় অবস্থান করার জন্য বলা হয়েছে সরকারের তরফ থেকে। এছাড়া জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার। পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য পুলিশ, র‍্যাব সহ সেনাবাহিনীকেও নামানো হয়েছে সারাদেশ জুড়ে। সবার মাঝেই এক ধরনের আতঙ্ক ছড়িয়ে পড়েছে সারা দেশজুড়ে।

বিশ্বের অন্যান্য দেশের বিনোদন ইন্ডাস্ট্রির মতো করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের শোবিজ অঙ্গনেও। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে নাটক,সিনেমা, বিজ্ঞাপন সহ সব ধরনের শুটিং। বাসায় অবস্থান করার পাশাপাশি দেশের আলোচিত এবং সচেতন তারকারা করোনা নিয়ে নানা ধরনের সচেতনা মূলক পোষ্ট এবং ভিডিও শেয়ার দিচ্ছেন তাদের ফেসবুক অ্যাকাউন্টে। তারা সকলেই সাধারন জনগনকে পরামর্শ দিচ্ছেন এই দুঃসময়ে বাসায় থাকার জন্য এবং সাথে হাত ধোয়া, পরিস্কার পরিচ্ছন্ন সহ অন্যান্য সকল নিয়ম মেনে চলার জন্য।

তবে দেশের নিম্নশ্রেণীর মানুষদের এই অবস্থায় বেশ খারাপ সময় পার করতে হচ্ছে। বিশেষ করে যারা দিন আনে,দিন খায় তারা চরম দুঃখ কষ্টের মধ্য দিয়ে জীবন পার করছেন। এই অবস্থায় শোবিজের অনেক তারকারাই যার যার জায়গা থেকে তাদের পাশে এসে দাড়িয়েছেন। বিভিন্নভাবে তারা সাধারণ জনগণকে সচেতন করছেন যাতে এই অবস্থা থেকে শ্রীঘই তারা বের হয়ে আসতে পারেন।

অনেক সংগঠন এবং সংস্থার মতো করেই অসহায় মানুষের পাশে এবার দাঁড়িয়েছেন আমাদের চলচ্চিত্রের বর্তমান প্রজন্মের বেশ কয়েকজন শিল্পী। আর এই নবীন চলচ্চিত্র শিল্পীদের উদ্যোগে গঠিত “ইয়াংস্টার টিম” এর মাধ্যমে তারা এই সমাজসেবামূলক কাজে অংশগ্রহণ করেছেন। তারই অংশ হিসেবে আজ শুক্রবার রাজধানীর আফতাবনগরের কিছু নিম্নশ্রেণীর মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও এই সময়ে প্রয়োজনীয় কিছু নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছেন তারা। এই সময় উপস্থিত ছিলেন চিত্রনায়ক নাদিম, শিরিন শিলা, জয় চৌধুরী, বিপাশা কবির, আচল, রোমানা নীড় সহ আরো অনেকে।

এই উদ্যোগের বিষয়ে চিত্রনায়ক নাদিম জানান, দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ভাষনের পরেই তারা নিজ নিজ জায়গা থেকে এগিয়ে এসেছেন এই দুঃখী এবং অভাবী মানুষদের পাশে দাড়ানোর জন্য। এই সময়ে মানবতার খাতিরে সমাজের উচ্চশ্রেনী সহ সকল শ্রেনীর মানুষের যার যার স্থান থেকেই এগিয়ে আসা উচিত বলে জানান নাদিম।

‘ইয়ংস্টার টিম’ কতোদিন এই কার্যক্রম চালিয়ে যাবেন জানতে চাইলে নাদিম বলেন- ‘পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা তাদের এই উদ্যোগ চলবে। এজন্য সকলকে তাদের পাশে থাকার জন্য আহবান করেন তিনি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here