কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ!!

0
214
ইমরান হাসান সিজান

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গরীব ও বর্গায় জমি নেওয়া অসহায় কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ। রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত ছাত্রলীগ নেতা ইমরান হাসান সিজান তার সহকর্মীদের নিয়ে ওই ধান কাটা কার্যক্রম শুরু করেন।

জানা যায়, আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহ্বানে দেশজুড়ে কৃষকের ধান কেটে দেওয়ার সাড়া দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পাকা ধান কেটে অসহায় কৃষকের মুখে হাসি ফুটালো ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগনেতা ইমরান হাসান সিজান।

মহামারী করোনা ভাইরাসের কারনে বোরো মৌসুমের মাঠের পাকা ধান ঘরে তোলা নিয়ে কৃষকরা ভুগছেন শ্রমিক সংকটে। প্রতিবছর বিভিন্ন এলাকার শ্রমিকরা এসে ধান কাটলেও এইবার একটু ভিন্ন চিত্র। যে কারনে শ্রমিক সংকট ও শ্রমিক মূল্য বেশি থাকায় অসহায় কৃষকরা পড়েন বিপাকে।

ঈশ্বরগঞ্জে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ!!

এই অবস্থায় ঈশ্বরগঞ্জ পৌরসভার পাইভাকুরী গ্রামের আবুল কালামের বর্গায় নেওয়া ৫০শতক জমির পাকা ধান শ্রমীক ও অর্থ সংকট থাকায় পাকা ধান নিয়ে পরে বিপাকে এমন খবর পেয়ে ছাত্রলীগ নেতা সিজানের নেতৃত্বে ওই গরীব অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দেন। এতে ওই কৃষক ও তার পরিবারের মুখে ফুটে হাসি।

কৃষক আবুল কালাম জানান, শ্রমিক সংকট ও সামর্থ না থাকায় পাকা ধান নিয়ে বিপদে ছিলাম কি করবো কিছুই ভেবে পাচ্ছি না, ঠি এই সময়ে ছাত্রলীগ নেতারা আমার জমির ধান কেটে বাড়িতে তুলে মাড়াই করে দেয়। আমি কৃতজ্ঞ ছাত্রলীগের প্রতি এবং সবার দীর্ঘায়ু কামনা করি।

ছাত্রলীগ নেতা মোঃ ইমরান হাসান সিজান বলেন, করোনা মহামারিতে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ স্বেচ্ছায় ধান কাটার যে কর্মসূচি হাতে নিয়েছে, তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ভাইয়ের নির্দেশে আমরা উপজেলা ছাত্রলীগ চেষ্টা করেছি দ্রুততম সময়ে কৃষকদের পাশে দাঁড়াতে। তাই আমি আমার ছাত্রলীগের সহকর্মী ভাইদেরকে নিয়ে পাইভাকুরি গ্রামের বর্গা কৃষক আবুল কালাম এর জমির ধান কাটায় সাহায্য করি। সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে এই বোরো মৌসুমে কৃষকদের ধান কেটে সহযোগিতা করে যাচ্ছি এবং আগামীতেও আমরা আমাদের সবটুকু সামর্থ্য দিয়ে সহযোগিতা করে যাবো।

ঈশ্বরগঞ্জে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ!!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here