ময়মনসিংহের নয়া পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা

0
46
ময়মনসিংহের নয়া পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা

ময়মনসিংহের নয়া পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা॥ বাংলাদেশ পুলিশের মেধাবী চৌকস ও দক্ষ পুলিশ কর্মকর্তা মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএমকে ঐতিহ্যবাহী ময়মনসিংহের নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

তিনি বর্তমানে জয়পুরহাট জেলার পুুুলিশ সুপার হিসেবে কর্মরত রয়েছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস গত ৩ আগষ্ট স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে মাছুম আহাম্মদ ভূঞাকে পদায়ন করা হয়।

নয়া পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজীতে কৃতিত্বের সাথে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জণ করেছেন। তিনি ২৫তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ট্রেনিং শেষে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। পরবর্তীতে তিনি সিনিয়র সহকারি পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ সুপার হিসেবে বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় সুনামের সাথে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনকালে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে ডিএমপিতে উপ-কমিশনার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। ২৫তম ব্যাচের প্রথম জয়পুরহাট জেলার এসপি হিসেবে পদায়িত হন মাছুম আহাম্মদ ভূঞা ।

ইউনিভার্সিটি অব ইয়র্ক, ইউকে- থেকে পোস্ট গ্র্যাজুয়েশন অন এফ্লাইড হিউম্যান রাইটস এর উপর উচ্চতর ডিগ্রী অর্জন করেন মাছুম আহাম্মদ ভূঞা।

এ ছাড়াও তিনি পেশাগত দক্ষতা অর্জনে দেশী ও বিদেশী বিভিন্ন প্রশিক্ষণে অংশ নেন। চাকরি জীবনে সাহসী ও কৃতিত্বপূর্ণ অর্জনের জন্য তাকে পিপিএস সেবা ও আইজিপি এক্সামপ্লারি গুড সার্ভিস এওয়ার্ড দেয়া হয়। ব্রাহ্মণবাড়ীয়া জেলার নবীনগর উপজেলার এক সম্ভ্রান্ত পরিবারে মাছুম আহাম্মদ ভূঞা জন্মগ্রহন করেন। তার সহধর্মিনী একজন চিকিৎক। তিনি এক পূত্র ও এক কণ্যা সন্তানের জনক।

বাংলাদেশ পুলিশের মেধাবী চৌকস ও সুদক্ষ পুলিশ কর্মকর্তা মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএমকে ঐতিহ্যবাহী ময়মনসিংহ জেলার নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেয়ায় তাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন জনপ্রতিনিধিসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here