প্রবাসীদের দেশে টাকা পাঠানোর সহজ মাধ্যম ট্যাপট্যাপ সেন্ড

0
21

ফিনটেক স্টার্টআপ ‘ট্যাপট্যাপ সেন্ড’ বাংলাদেশে টাকা পাঠাতে প্রবাসীদের কাছে এখন পরিচিত নাম হয়ে উঠেছে। অ্যাপটি ফি ছাড়াই এবং তাত্ক্ষণিক ব্যাংক, এমনকি বিকাশেও টাকা পাঠানোর সুবিধা দিচ্ছে। অ্যাপটির মাধ্যমে বিদেশে থাকা বাংলাদেশিরা তাদের স্বজনদের কাছে সহজেই টাকা পাঠাতে পারছে।

ট্যাপট্যাপ সেন্ড মানি ট্রান্সফার অ্যাপটি ব্যবহারকারীরা এখন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা এবং ইউরোপীয় দেশগুলো থেকে বাংলাদেশসহ ২০টির বেশি দেশে টাকা পাঠাতে পারছেন। খুব শীঘ্রই ট্যাপট্যাপ সেন্ড অ্যাপটি সংযুক্ত আরব আমিরাতে তাদের কার্যক্রম শুরু করবে।

ট্যাপট্যাপ সেন্ড বিভিন্ন কমিউনিটির মানুষকে কয়েকটি বাটন ট্যাপ করেই অন্যান্য মানি ট্রান্সফার প্ল্যাটফর্মের চেয়ে একটি প্রতিযোগিতামূলক হারে আন্তর্জাতিক মান বজায় রেখে টাকা পাঠানোর সুবিধা দেয়। এটি গ্রাহকদের জন্য নানা সুবিধাও নিশ্চিত করেছে, কারণ তারা তাদের কষ্টার্জিত অর্থ যেকোনো ব্যাংক বা বিকাশের মতো মোবাইল আর্থিক পরিষেবার মাধ্যমে পাঠাতে পারেন।

এর ফলে, বিদেশে অবস্থানরত বাংলাদেশিরা দ্রুত অর্থ স্থানান্তরের জন্য বৈদেশিক রেমিট্যান্সের বড় আন্তর্জাতিক বাধা সহজেই অতিক্রম করতে পারে। এসবের পাশাপাশি প্ল্যাটফর্মটি জালিয়াতির বিরুদ্ধে সুরক্ষাসহ একটি নিরাপদ লেনদেন ব্যবস্থাও নিশ্চিত করে। এটি অনুমোদিত স্থানান্তরের ক্ষেত্রে গ্রাহকদের রিফান্ড ব্যবস্থাও চালু করেছে। সবকিছুর পরও গ্রাহক পরিষেবার দলটি তাত্ক্ষণিকভাবে সব প্রশ্নের জবাব দেয়।

ব্র্যান্ডের উন্নয়নে ট্যাপট্যাপ সেন্ড বাংলাদেশি বেশ কয়েকজন ইনফ্লুয়েন্সারের সঙ্গেও সম্প্রতি একত্রে কাজ করার কথা জানিয়েছে। সম্প্রতি রিলিজ করা ‘বেণী খুলে’ মিউজিকের হাবিব ওয়াহিদের সঙ্গেও এখন একত্রে কাজ করবে অ্যাপটি। পাশাপাশি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওডিআই ক্যাপ্টেন তামিম ইকবালকে সম্প্রতি বাংলাদেশে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করেছে ট্যাপট্যাপ সেন্ড।

ট্যাপট্যাপ সেন্ড জালিয়াতির বিরুদ্ধে সবসময় সুরক্ষাসহ একটি নিরাপদ লেনদেন ব্যবস্থাও নিশ্চিত করে।  এটি অননুমোদিত স্থানান্তরের ক্ষেত্রে যথাযথ যাচাইকরণের পরে গ্রাহকদের জন্য একটি রিফান্ড ব্যবস্থাও আছে।

২০১৮ সালে প্রতিষ্ঠার পর থেকে ট্যাপট্যাপ সেন্ড বিশ্বের ৫ লাখের বেশি ব্যবহারকারী পেয়েছে। ট্যাপট্যাপ সেন্ড ২০৩০ সালের মধ্যে ক্রস-বর্ডার রেমিট্যান্স খরচ ৩ শতাংশের নিচে নিয়ে আনার জন্য জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা তৈরিতে সক্রিয়ভাবে কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here