Home ধর্ম ও জীবন ইসলাম বেফাক পরীক্ষার ফলাফল ২০২১, কওমী মাদরাসা রেজাল্ট

বেফাক পরীক্ষার ফলাফল ২০২১, কওমী মাদরাসা রেজাল্ট

0
498
আসুন সহজে জেনে নেই ৪৪তম বেফাক পরীক্ষার ফলাফল ২০২১ ও কওমী মাদরাসা রেজাল্ট

৪৪তম বেফাক পরীক্ষার ফলাফল ২০২১। বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড’র (বেফাক) ৪৪ তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল শীঘ্রই প্রকাশ করা হবে এই ওয়েবসাইট www.wifaqresult.com -এ। আপনি যদি কওমী মাদ্রাসার শিক্ষার্থী হোন এবং কওমী মাদ্রাসার রেজাল্ট দেখতে চান তাহলে আপনি সঠিক পেজে ল্যান্ড করেছেন। এই পোস্টের মাধ্যমে ৪৪ তম বেফাক ফলাফল এবং ফলাফল দেখার পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

৪৪তম বেফাক পরীক্ষার ফলাফল ২০২১
কওমী মাদরাসা রেজাল্ট

এ বছর বেফাক পরীক্ষায় অংশগ্রহণের জন্য মোট ২ লক্ষ ৩০ হাজার শিক্ষার্থী নিবন্ধিত হয়। কিন্ত এর মধ্যে ৫ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ থেকে বিরত থাকে। অর্থাৎ মোট ২ লক্ষ ২৫ হাজার শিক্ষার্থী বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করে।

প্রতি বছরের মত এ বছরও বেফাক পরীক্ষার ফলাফল রমজান মাসেই প্রকাশ করার কথা থাকলেও করোনা অতিমারির কারণে সেটি সম্ভব হয়ে ওঠেনি। কারণ অন্যান্য বছর রমজান মাসের আগেই পরীক্ষার খাতা দেখা শুরু হয় কিন্তু এ বছর রমজানে খাতা দেখা শুরু হয়েছে। তাই এবছর একটু দেরী হচ্ছে।

তবে এ ব্যাপারে অফিসিয়ালি জানা গেছে, বেফাকের টিম নিরলসভাবে কাজ করে যাচ্ছে যাতে বেফাক ফলাফল রমজানের মধ্যেই প্রকাশ করা যায়। বেফাক টিম এ ব্যাপারে খুব আশাবাদীও যে বেফাক রেজাল্ট রমজানেই প্রকাশিত হবে। তবে নির্দিষ্টভাবে ফলাফল প্রকাশের কোন তারিখ জানানো হয়নি। চলুন এ ব্যাপারে একটি নোটিশ দেখে নেই। তারপর জানবো বেফাক ফলাফল প্রকাশিত হলে তা দেখার পদ্ধতি সম্পর্কে।

নোটিশ

নোটিশ
নোটিশ

 

অনলাইনে বেফাক ফলাফল

অনলাইনে কওমি মাদরাসার ফলাফল বা বেফাক ফলাফল দেখতে ভিজিট করতে হবে কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট। কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট হলো www.wifaqresult.com. উক্ত ওয়েবসাইট থেকে কিভাবে ফলাফল দেখবেন তা ধাপে ধাপে নিচে বর্ণনা করা হলো।

অনলাইনে বেফাক ফলাফল

 

১) প্রথমে এই www.wifaqresult.com ওয়েবসাইটে প্রবেশ করুন।

২)  উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর ছোট একটি ফরম দেখতে পারবেন যেখানে পরীক্ষার সন, মারহালা এবং রোল নম্বার এন্টার করতে হবে।

৩) সঠিক ভাবে পরীক্ষার সন, মারহালা এবং রোল নম্বর দেওয়ার পর “দাখিল করুন” বাটনে ক্লিক করলেই স্ক্রিনে আপনার বেফাক ফলাফল দেখতে পারবেন।

এসএমএস মাধ্যমে বেফাক ফলাফল

আপনি চাইলে আপনার মোবাইলে এসএমএস (SMS) এর মাধ্যমেও বেফাক ফলাফল দেখতে পারেন। এসএমএস (SMS) এর মাধ্যমে বেফাক ফলাফল দেখতে নিম্নোক্ত পদ্ধতি অনুসরন করুন।

১) প্রথমে আপনার মোবাইলের ম্যাসেজ অপশনে যান।

২) এবার ম্যাসেজ অপশন থেকে টাইপ করুন BEFAQ<স্পেস>ক্লাসের নামের প্রথম অক্ষর<স্পেস>রোল নম্বর।

উদাহরণঃ BEFAQ T 123456

৩) উক্ত ম্যাসেজটি পাঠিয়ে দিন 9933 নম্বরে। ফিরত এসএমএস (SMS) এ আপনার ফলাফল দেখতে পাবেন।

ক্লাসের নামের প্রথম অক্ষর

চলুন ক্লাস বা শ্রেণীর নাম এবং প্রথম অক্ষর জেনে নেই।

ক্লাসের নাম প্রথম অক্ষর
Takmeel T
Fazilat F
Sanabia Ulaiya S
Mutawassitah M
Ebtadaiyah E
Hifjul Quran H
Qira’at Q

ফলাফল সম্পর্কে যা জানা গেল

৪৪তম বেফাক পরীক্ষার ফলাফল ২০২১

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে। সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন্য আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে অবহিত করার অনুরোধ জানাচ্ছি। ধন্যবাদান্তে ইনফো বিডি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here