বছরের শেষদিন মুক্তি পাবে ‘চিরঞ্জীব মুজিব’

0
52
বছরের শেষদিন মুক্তি পাবে ‘চিরঞ্জীব মুজিব’

বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ মুক্তি পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা নিবেদিত চলচ্চিত্রটি মুক্তি পাবে বগুড়ার মধুবন সিনেপ্লেক্সে। পর্যায়ক্রম দেশের সিনেমা হল বা সিনেপ্লেক্সে এটি প্রদর্শন করা হবে।

বৃহস্পতিবার দুপুরে বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় এ তথ্য দেন চলচ্চিত্রটির পরিচালক এবং প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম।

সভায় জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, মধুবন সিনেপ্লেক্সের মালিক আরএম ইউনুস রুবেল, সারিয়াকান্দি পৌর মেয়র মতিউর রহমান মতি, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশা, সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত, জেলা ছাত্রলীগ সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস প্রমুখ উপস্থিত ছিলেন।

‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রের পরিচালক নজরুল ইসলাম জানান, পাঁচ বছর নিরলস পরিশ্রম করে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। এতে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অংশ তুলে ধরা হয়েছে।

এ চলচ্চিত্রের প্রেক্ষাপট ১৯৪৯ থেকে ১৯৫২ সাল। রাজনৈতিক নেতা থেকে নানা সংগ্রাম আর চড়াই-উতরাই পেরিয়ে ‘বঙ্গবন্ধু’ হয়ে ওঠার সময়গুলো চিত্রায়ন করার চেষ্টা করা হয়েছে।

তিনি আরও জানান, নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু এবং বাঙালির মুক্তি সংগ্রামের সঠিক ইতিহাস তুলে ধরতে চলচ্চিত্রটি নির্মাণ সম্পন্ন হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর বগুড়ার মধুবন সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘চিরঞ্জীব মুজিব’। পর্যায়ক্রমে সারা দেশের সিনেমা হল বা সিনেপ্লেক্সে চলচ্চিত্রটি প্রদর্শন করার পরিকল্পনা রয়েছে।

মতবিনিময় শেষে উপস্থিত রাজনীতিক ও সংবাদ কর্মীরা চলচ্চিত্রটির ট্রেইলার উপভোগ করেন। চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। বেগম ফজিলাতুন্নেছা রেণুর চরিত্র রূপায়ন করেছেন পূর্ণিমা এবং বঙ্গবন্ধুর বাবা ও মায়ের ভূমিকায় অভিনয় করেন খায়রুল আলম সবুজ এবং দিলারা জামান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here