এবার মুরগী ডিম না পেরে বাচ্চা প্রসব করেছে

0
18

এবার মুরগী ডিম না পেরে বাচ্চা প্রসব করেছে। মুরগী থেকে ডিম তারপর সেই ডিম থেকে বাচ্চা জন্ম নেয়। কিন্তু তা না হয়ে যদি মুরগী সরাসরি বাচ্চা জন্ম দেয় তাহলে কি রকম হবে!  অবাক হচ্ছেন! অবাক হওয়ারেই কথা। এমনেই এক রহস্যজনক মুরগী বাচ্চা জন্ম দিয়েছে কিশোরগঞ্জ তাড়াইল উপজেলার নয়নসুখ গ্রামে।  

এ বিরল ঘটনাটি ঘটে ১ নভেম্বর ২০২২ইং তারিখে। 

ঘটনা স্থলে গিয়ে এলাকাবাসীদের কাছ থেকে জানা যায় রহস্যজনক মুরগী বাচ্চা জন্ম দেওয়ার বিষয়টি সত্য। স্থানীয় এলাকাবাসী থেকে শুরু করে দূর-দূরন্ত হতে মানুষ এসে ভিড় জমাচ্ছেন এই মুরগীর বাচ্চা দেখার জন্য। বাচ্চার বয়স দুইদিন এখন পর্যন্ত বাচ্চা এবং বড় মুরগী দুটাই সুস্থ আছে। 

মুরগীর মালিক বলেন,  মুরগী যখন কড়কড়ানি শব্দ দেওয়া শুরু করে তখন বুঝতে পারছিলাম হয়তো মুরগী ডিম দিবে তাই একটি ঝুড়ি পরিষ্কার করে এবং তার মধ্যে খর বিছিয়ে এক জায়গায় রেখেছি মুরগী ডিম পাড়ার জন্য। পরে আমি মাঠে চলে যাই কাজ করার জন্য। সন্ধ্যায় যখন বাড়িতে ফিরি  মনে হলো মুরগী হয়তো ডিম পেড়েছে। এই ডিম নিরাপদ জায়গায় রেখে আসার জন্য মুরগির কাছে যাই।   তারপর মুরগীরর কাছে গিয়ে মুরগীর নিচে ডিম না পেয়ে দেখা মিললো এক নবজাতক মুরগীর বাচ্চার।  দেখে বিস্মিত এবং অবাক হই তখন।

বাড়ির সকলকে এ বিষয়টি জানানো হলে বিষয়টি কেহই বিশ্বাস করতে পারছিলো না। পরে মুরগীর বাচ্চা আর মুরগী দেখে সকলের মনেই বিশ্বাস এলো। অন্য প্রাণীরা যেভাবে বাচ্চা প্রসূত করলে বাচ্চার শরীরে রক্ত পানি দিয়ে শরীর ভিজা থাকে ঠিক তেমনি  মুরগির বাচ্চার অবস্থাটা একই রকম। 

গ্রামের প্রবীন লোকেরা বলেছেন,  এমন ঘটনা পূর্বে কখনো ঘটে নাই। আর আমরাও কোনো সময় দেখি নাই। এবং শুনিও নাই। এখন বাস্তবে এই রহস্যজনক মুরগীর বাচ্চার জন্ম দেখতে পেলাম।  পরিশেষে এটাই সত্য আল্লাহ চাইলে সবই সম্ভব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here