‘যদি কিন্তু তবুও’ নিয়ে অপূর্ব-ফারিয়া

0
396
'যদি কিন্তু তবুও' নিয়ে অপূর্ব-ফারিয়া

আফজালুর ফেরদৌস রুমনঃ ছোট পর্দার এই সময়ের অন্যতম সেরা জনপ্রিয় অভিনেতা অপূর্ব তার নতুন সিনেমার শ্যুটিং শুরু করতে যাচ্ছেন আজ। সিনেমায় তার জুটি হিসেবে আছেন আরেক আলোচিত অভিনেত্রী নুসরাত ফারিয়া।

‘ছুয়ে দিলে মন’ খ্যাত নির্মাতা শিহাব শাহীনের পরিচালনায় ‘যদি..কিন্তু..তবুও’ সিনেমা দিয়ে প্রায় ৫ বছর পরে আবারো সিনেমায় কাজ করতে যাচ্ছেন অপূর্ব। উল্লেখ্য ২০১৫ সালে ‘গ্যাংস্টার রিটার্নস’ নামক চলচ্চিত্রে প্রথমবারের মতো বড় পর্দায় নাম লেখান অপূর্ব। এরপর অবশ্য তাকে আর কোনো চলচ্চিত্রে দেখতে পাওয়া যায়নি।

‘যদি..কিন্তু..তবুও’ সিনেমার শ্যুটিং ফেব্রুয়ারি মাসের ২৫ তারিখেই শুরু হওয়ার কথা ছিল, তবে নানা কারনে সেটা হয়নি। প্রযোজনা সংস্থা সুত্রে জানা গেছে আজ ১০ মার্চ থেকে কক্সবাজারে শুরু হচ্ছে সিনেমাটির শুটিং। অপূর্ব-ফারিয়া ছাড়াও এতে অন্যান্য চরিত্রে অভিনয় করছেন তারিক আনাম খান, সাবেরি আলম, সাফায়েত মনসুর রানাসহ অনেকে।

সিনেমার গল্প প্রসঙ্গে শিহাব শাহীন জানিয়েছেন, “এটি পুরোপুরি রোমান্টিক আর কমেডি ঘরানার সিনেমা। প্রধান চরিত্রে থাকছেন অপূর্ব ও নুসরাত ফারিয়া। এই সিনেমার গল্প, মেকিং, অপূর্ব-ফারিয়ার জুটি সিনে প্রেমীদের কাছে গ্রহনযোগ্যতা পাবে বলেই আশা প্রকাশ করেন এই গুনী নির্মাতা। জানা যায়, ১২০ মিনিট দৈর্ঘ্যের সিনেমা হবে এটি। বিয়ের আগেরদিন বর-কনে যখন নানা রকম সিদ্ধান্তহীনতায় ভোগেন তখন তাদের এবং পরিবারগুলোর মধ্যকার অবস্থা কী হতে পারে, এমন নানা ধরনের ভিন্ন ভিন্ন অভিজ্ঞতার মধ্য দিয়েই এগিয়ে যাবে সিনেমাটির গল্প।

তিনি আরো জানান, যেহেতু অনেকদিন পর সিনেমা বানাচ্ছি তাই সেটা নিয়ে একটা বিশাল প্ল্যান তো অবশ্যই আছে। কোন বিরতি ছাড়া মোট ২৬ টি লোকেশনে এই সিনেমার শুটিং করবো। এরমধ্যে এক লোকেশন থেকে অন্য লোকেশনে আসা-যাওয়ার সময়টা বাদ যাবে। আর বঙ্গবন্ধুর জন্মদিনে অর্থাৎ মুজিব বর্ষে শুটিং করবো না, এদিন বন্ধ রাখবো। আর বাকি সময়টা শুটিং চলবে।

প্রায় পাঁচ বছর বিরতি দিয়ে সিনেমায় ফেরা নিয়ে জনপ্রিয় অভিনেতা অপূর্ব জানান, এই সিনেমাটি নির্মাণ করছেন শিহাব শাহীন, যাকে আমি গুরু মানি। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। তার মুখে সিনেমার গল্পটা শোনার পর আমি একদম বাকরুদ্ধ হয়ে যাই। সিনেমাটির গল্পে কাজ করার লোভ সামলাতে পারিনি। আমার কাছে মনে হয়েছে, এটা মিস করা আমার পক্ষে একেবারেই সম্ভব না। তাই প্রথম সিনেমার কিছু তিক্ত অভিজ্ঞতা ভুলে নতুনভাবে আবারো সিনেমায় কাজ করার জন্য রাজী হয়েছি। আশা করি দর্শকদের কাছে এই সিনেমাটি আলাদা একটা জায়গা করে নিতে সক্ষম হবে।

ক্যারিয়ারে সুন্দর সময় পার করছেন নুসরাত ফারিয়া। উল্লেখ্য গত সপ্তাহে শাকিব খানের সাথে ‘শাহেনশাহ’ সিনেমায় দেখা গেছে নুসরাত ফারিয়াকে। সিনেমায় তার লুক, অভিনয় আলোচিত হয়েছে। এছাড়া বিগ বাজেটের ‘অপারেশন সুন্দরবন ‘ ‘ঢাকা-২০৪০’ নামক দুটি সিনেমায় দেখা যাবে নুসরাত ফারিয়াকে। এবং শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিতব্য বায়োপিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রেও দেখা যাবে নুসরাত ফারিয়াকে।

‘যদি..কিন্তু..তবুও’ সিনেমাটি বড়পর্দায় নয়, এটি মুক্তি পাবে ওয়েব প্লাটফর্মে। আর ১২০ মিনিট দৈর্ঘ্যের এই সিনেমাটি নির্মিত হবে ভারতীয় জনপ্রিয় স্ট্রিমিং প্লাটফর্ম ‘জি-ফাইভ’-এর ব্যানারে। সবকিছু ঠিক থাকলে এই বছরেই কোনো ঈদ বা বিশেষ দিনেই মুক্তি পাচ্ছে ‘যদি..কিন্তু..তবুও’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here