সিয়াম-পরীমনিকে নিয়ে চয়নিকার বিশ্বসুন্দরী

1
99
সিয়াম-পরীমনিকে নিয়ে চয়নিকার বিশ্বসুন্দরী

আফজালুর ফেরদৌস রুমনঃ আমাদের দেশের টেলিভিশন নাটকে নারী নির্মাতার সংখ্যাটা এখনো অনেকটা কম। এই কমসংখ্যার নির্মাতাদের মধ্যে নিজের দক্ষতা এবং কাজের প্রতি ভালোবাসা দিয়ে নিজস্ব আলাদা একটা স্বতন্ত্র জায়গা করে নিয়েছেন চয়নিকা চৌধুরী। অন্য অনেক নির্মাতাদের তুলনায় চয়নিকা চৌধুরীর নির্মাণ শৈলী এবং গল্প তুলে ধরার বৈশিষ্ট্যটা অনেকটাই ভিন্ন। বিশেষ করে তিনি রোমান্টিক ঘরনার নাটকে এই সময়ে এসে এক অপ্রতিদ্বন্দ্বী নাম চয়নিকা চৌধুরী।

প্রায় ৪০০ একক নাটক এবং ১৮ টি ধারাবাহিক নাটক পরিচালনা করার পরে এবার বড় পর্দায়৷ নিজের দক্ষতা প্রমান করতে হাজির হচ্ছেন চয়নিকা চৌধুরী। তার পরিচালনায় প্রথম সিনেমা ‘বিশ্বসুন্দরী’ মুক্তি পেতে যাচ্ছে আগামী ২৭ই মার্চ। প্রথম সিনেমা তাই স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত এবং আনন্দিত এই গুনী নির্মাতা। এই সিনেমার মধ্য দিয়েই প্রথমবারের মতো একসাথে রুপালি পর্দায় জুটি হিসেবে আসছেন এই সময়ের অন্যতম সম্ভাবনাময় এবং জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ এবং লাস্যময়ী নায়িকা পরীমনি।

গত বছর ভালোবাসা দিবসে ‘বিশ্বসুন্দরী’ সিনেমার নাম ঘোষণা দেয়া হয়েছিল। চলচ্চিত্র দিবসে রাজধানীর একটি পাঁচতারা হোটেলে হয়েছিল শুভ সূচনা অনুষ্ঠানে সিনেমার নায়ক-নায়িকা এবং অন্যান্য শিল্পীদের পরিচয় করিয়ে দেয়া হয়েছিলো। গত বছরে ১৮ই জুন সিনেমার শ্যুটিং শুরু হয়েছিল ফরিদপুরে এবং একই বছরে বিজয় দিবসে সিনেমার শেষ শুটিং হয়। এই বছর নারী দিবসে মানে ৮ই মার্চ ‘বিশ্বসুন্দরী’র আনকাট সেন্সর সার্টিফিকেট হাতে পান পরিচালক চয়নিকা চৌধুরী। সিনেমাটির প্রতিটা অংশেই বিশেষ দিনের একটা লাইন আপ লক্ষ্য করা গেছে৷ সেই হিসেবে সিনেমাটি মুক্তিও দেয়া হচ্ছে বিশেষ দিবস টার্গেট করে।

বিভিন্ন গণমাধ্যমে নির্মাতা চয়নিকা চৌধুরী জানিয়েছেন, ২৭ মার্চ আমার প্রথম সিনেমা মুক্তি পাচ্ছে। এই সিদ্ধান্ত জানার পর ভীষণ উত্তেজনা কাজ করছে। জানি না দর্শক ছবিটি কীভাবে নেবেন! তবে আপাতত এতোটুকু ভরসা যে, ‘বিশ্বসুন্দরী’ দেখে সেন্সর বোর্ডের প্রত্যেক সদস্য ভূয়সী প্রশংসা করেছেন! আশা করছি দর্শকদের কাছেও প্রশংসা এবং জনপ্রিয়তা পাবে ‘বিশ্বসুন্দরী’।

এর আগে সিনেমার পোষ্টার এবং দুটি গান রিলিজ দেয়া হয়েছে। এর মধ্যে ‘তুই কি আমার হবি রে’ গানটি এরই মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। গানে সুন্দর কথা, গায়কী এবং সুমধুর সুরের পাশাপাশি সিয়াম-পরীর রসায়ন দর্শকদের কাছে ব্যাপক প্রশংসা লাভ করেছে। এছাড়া ভিন্নধর্মী দুটি নান্দনিক পোষ্টার নজর কেড়েছে সকলের।

সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত ‘বিশ্বসুন্দরী’র কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন রুম্মান রশীদ খান। সিনেমার সংগীতের দায়িত্বে আছেন ফরিদ আহমেদ, প্রীতম হাসান,পিন্টু ঘোষ এবং ইমরান। চিত্রগ্রহনের দায়িত্ব সামলিয়েছেন খায়ের খন্দকার। সম্পাদনায় ইকবাল কবীর জুয়েল। এবং আবহ সংগীতে ইমন সাহা। পরীমনি এবং সিয়াম আহমেদ ছাড়াও এই সিনেমায় আরো অভিনয় করেন আলমগীর, চম্পা, ফজলুর রহমান বাবু, আনন্দ খালেদ, হীরা, দীপা খন্দকার, মনিরা মিঠু, সুজন ও সীমান্তসহ অনেকে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here