৬ই মার্চ যৌথ প্রযোজনার ‘হলুদ বনি’

0
92
৬ই মার্চ যৌথ প্রযোজনার 'হলুদ বনি'

আফজালুর ফেরদৌস রুমনঃ অনেক জল্পনা-কল্পনার পরে অবশেষে মুক্তি পাচ্ছে আমাদের দেশের জনপ্রিয় এবং দক্ষ অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা অভিনীত প্রথম যৌথ প্রযোজনার সিনেমা ‘হলুদবনি’।

আগামী ৬ই মার্চ ছবিটি মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছে। প্রখ্যাত লেখক সুকান্ত গঙ্গোপাধ্যায়ের ‘হলুদবনি’ উপন্যাস অবলম্বনে ‘হলুদবনি’ সিনেমাটি যৌথভাবে পরিচালনা করছেন বাংলাদেশের স্বনামধন্য নির্মাতা তাহের শিপন ও কলকাতার মুকুল রায় চৌধুরী। ছবির চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। প্রযোজনা করছে বাংলাদেশের ইমপ্রেস টেলিফিল্ম ও কলকাতার টেলিসিনে এন্টারটেইনমেন্ট।

উল্লেখ্য, ত্রিমুখী ভালোবাসার গল্প নিয়ে নির্মিত ‘হলুদবনি’ সিনেমাতে অভিনয় করছেন বাংলাদেশ ও ভারতের আলোচিত তিন অভিনয় শিল্পী তিশা, পাওলি দাম ও পরমব্রত। বেশ কিছুদিন আগে এই সিনেমার শ্যুটিং শেষ হয়েছে। গল্পের প্রয়োজনে “হলুদবনি” ছবির বেশিরভাগ চিত্রায়ন হয়েছে কলকাতায়।

‘হলুদবনি’ সিনেমাতে তিশা অভিনয় করছেন অণু নামে এক তরুণীর চরিত্রে। সিনেমায় পাওলিকে কন্তুরি ও পরমব্রতকে পলাশ নামে দুই চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। তাদের পাশাপাশি বিভিন্ন চরিত্রে সোমা রায়, সৌমিত্র মিত্রসহ দুই দেশের আরও বেশ কয়েকজন অভিনয় শিল্পী এ সিনেমায় কাজ করেছেন বলে প্রযোজক সূত্রে জানা যায়।

‘হলুদবনি’ সিনেমার রুপসজ্জাকর হিসেবে আছে বাংলাদেশের মনির হোসাইন। এ ছবির গানের সুর ও সংগীত পরিচালনা করছেন সৈকত মিত্র। সুকান্ত গঙ্গোপাধ্যায়ের বহুল পঠিত এই উপন্যাস সেলুলয়েডের পর্দায় দর্শকদের সাথে কতটা মেলবন্ধন তৈরী করতে পারে সেটাই এখন দেখার বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here