আঁখি আলমগীর জন্ম, শিক্ষা, পেশা, উচ্চতা, ওজন, প্রোফাইল

0
398
Akhi Alamgir

আঁখি আলমগীর: (জন্ম ৭ জানুয়ারি ১৯৭৪) হলেন একজন বাংলাদেশী গায়িকা, অভিনেত্রী ও উপস্থাপিকা। তিনি ১৯৮৪ সালে ভাত দে চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ শিশু শিল্পী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৭ সাল পর্যন্ত তার ১৯টি গানের অ্যালবাম প্রকাশিত হয়েছে। তিনি অভিনেতা আলমগীর এবং গীতিকার খোশনূর আলমগীরের কন্যা। আখি আলমগীরের আদি শহর: নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া জেলা।

আঁখি আলমগীর

আঁখি আলমগীর
জন্ম
৭ জানুয়ারি ১৯৭৪ (বয়স ৪৫)
ঢাকা,
বাংলাদেশ
জন্ম নাম মাশহুরা জাহান
জাতীয়তা বাংলাদেশী
শিক্ষা স্নাতক
পেশা গায়িকাঅভিনেত্রী,  উপস্থাপিকা
কার্যকাল ১৯৮৪-বর্তমান
পরিচিতির কারণ অভিনয়
বৈবাহিক অবস্থা বিবাহিত

আখি আলমগীর প্রাথমিক জীবন


আঁখি ১৯৭৪ সালের ৭ই জানুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন। তার পিতা আলমগীর একজন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা এবং মাতা খোশনূর আলমগীর একজন গীতিকার। খোশনূরের সাথে বিবাহ বিচ্ছেদের পর তার পিতা ১৯৯৯ সালে সঙ্গীতশিল্পী রুনা লায়লাকে বিয়ে করেন।

ফলে রুনা লায়লা তার সৎ মা। তিনি সংগীত শিখলেও তার প্রথম জীবনে অভিনেত্রী হওয়ার আগ্রহ ছিল। তার পরিবার চেয়েছিল যে সে একজন ডাক্তার হবে। যাইহোক, তিনি সঙ্গীত জগতে তার কেরিয়ার গড়ে তোলে। স্নাতক শেষ হওয়ার পরে, তিনি এল.এল.বিতে ভর্তি হন তবে তিনি এল.এল.বি ডিগ্রি অর্জন করেননি।

আখি আলমগীর ক্যারিয়ার


আঁখি ১৯৮৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ভাত দে চলচ্চিত্রে কিশোরী জরি চরিত্রে অভিনয় করেন। এতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ শিশু শিল্পী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। আঁখি প্রথম চলচ্চিত্রে প্লেব্যাক করেন বিদ্রোহী বধূ (১৯৯৪) চলচ্চিত্রে। তখন তিনি দ্বাদশ শ্রেণিতে পড়াশুনা করতেন।

১৯৯৬ সালে আঁখি আলাউদ্দিন আলীর সুরে সত্যের মৃত্যু নেই চলচ্চিত্রের গানে কণ্ঠ দেন। ১৯৯৭ সালে তার প্রথম গানের অ্যালবাম প্রথম কলি প্রকাশিত হয়। পরের বছর তার সাড়া জাগানো বিষের কাঁটা অ্যালবামটিও প্রকাশিত হয়। এই অ্যালবামের “বন্ধু আমার রসিয়া” ও “পিরীতি বিষের কাঁটা” গান দুটি শ্রোতাদের কাছে জনপ্রিয় হয়ে ওঠে।

২০ বছর পর তিনি বাংলা ঢোলের ব্যানারে আলাউদ্দিন আলীর সুরে “বৈশাখী মেলা” গানে কণ্ঠ দেন। গানটির গীতিকার তাকে এই গানের ভিডিওতেও দেখা যায়। তার সাথে এই গানে আরো ৩২ জন নৃত্যশিল্পী অংশ নেয়। ভিডিওটি পরিচালনা করেন আশিকুর রহমান।

এছাড়া তিনি কবির বকুল রচিত এবং শওকত আলী ইমন সুরকৃত “ফাল্গুনে কৃষ্ণচূড়া” গানে কণ্ঠ দেন। তিনি তার বাবা আলমগীর পরিচালিত একটি সিনেমার গল্প চলচ্চিত্রের জন্য গাজী মাজহারুল আনোয়ার রচিত একটি গানে কণ্ঠ দিয়েছেন। গানটি সুর করেছেন রুনা লায়লা। এটি রুনার প্রথম সুরারোপিত গান।

পুরস্কার


জাতীয় চলচ্চিত্র পুরস্কার
  • বিজয়ী: শ্রেষ্ঠ শিশু শিল্পী – ভাত দে (১৯৮৪)
  • অনন্যা পুরস্কার, ২০১৮

আখি আলমগীর ব্যক্তিগত জীবন


আখি আলমগীর রুশোর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন এবং তাদের দুটি কন্যা রয়েছে। আখি আলমগীর বিবাহিত জীবনে খুশি এবং তিনি সন্তান ও স্বামীর সাথে আনন্দময় জীবন চালিয়ে যাচ্ছেন।

আখি আলমগীর আলোচনা


সুন্দর গায়ক আখি আলমগীরের যৌন কেলেঙ্কারী নিয়ে গুঞ্জন রয়েছে। যৌন কেলেঙ্কারী সংবাদটি সারা রাত জুড়ে ভাইরাল হয়ে যায় এবং এই সংগীতশিল্পী একটি বিপদজনক পরিস্থিতিতে পড়ে যান। তবে তিনি যৌন কেলেঙ্কারীটির সাথে কোনও যোগাযোগের বিষয়টি প্রত্যাখ্যান করেছিলেন এবং গুজব ছড়িয়ে দেওয়ার অভিযোগকারীকে শাস্তির দাবি জানান। এই ভিডিওটির মেয়েটি আসলে একজন ভারতীয়।

আখি আলমগীর ওয়েবসাইট


www.ankhialamgir.com

আখি আলমগীর উচ্চতা ওজন এবং শরীরের পরিমাপ


উচ্চতা ফুট ৪ ইঞ্চি
ওজন ৭ কেজি
ব্রা সাইজ ৩৬B
কোমরের মাপ ২৭ ইঞ্চি
হিপ সাইজ ৩৮ ইঞ্চি
শরীরের পরিমাপ ৩৬-২৭-৩৮ ইঞ্চি
চুলের রঙ b কালো
চোখের রঙ কালো
দৈহিক আকৃতি বালিঘড়ি
জুতার মাপ

প্রোফাইল


      

আঁখি আলমগীর ফটো


Akhi Alamgir

আঁখি আলমগীর

আঁখি আলমগীর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here