মাওলানা আমির হামজা জন্ম, বয়স, পেশা, শিক্ষা, বিবাহ ও পারিবারিক জীবন

0
1867
mufti amir hamza biography

আমির হামজা (জন্ম: ২৮-অক্টোবর ১৯৯২) মাওলানা মোঃ আমির হামজা একজন ধর্মীয় আলোচক, কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেছেন। তাঁর পিতার নাম মোঃ রিয়াজ উদ্দিন।

মাওলানা আমির হামজা
mufti amir hamza wikipedia
জন্ম নাম
আমির হামজা
জন্ম ২৮-অক্টোবর ১৯৯২
বয়স ২৭ বৎসর
জন্ম স্থান কুষ্টিয়া, খুলনা, বাংলাদেশ
উপ-নাম মাওলানা মোঃ আমির হামজা
পেশা ইসলামী প্রচারক
স্ত্রী মিসেস আমির হামজা
শিক্ষা কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়
কার্যকাল
২০১০-বর্তমান
উচ্চতা
৫ফুট ২ ইঞ্চি
ওজন  ৫৮ কেজি
ওয়েবসাইট amirhamzawaz.com

আমির হামজার ব্যক্তিগত জীবন


তাঁর আসল নাম আমির হামজা। তিনি জনগণের কাছে হাফেজ মাওলানা আমির হামজা নামে পরিচিত। আজ আমরা মুফতি আমির হামজা জীবনী বা মাওলানা আমির হামজা জীবনী প্রদর্শন করতে চলেছি। তিনি দক্ষিণ-পশ্চিম বাংলাদেশের সাংস্কৃতিক রাজধানী খুলনা বিভাগের কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেছিলেন। তার জাতীয়তা বাংলাদেশি।

আমির হামজার শিক্ষা জীবন


তিনি প্রাথমিক শিক্ষা তাঁর জেলা থেকে পেয়েছেন। হাফিজিয়া তার জেলার মর্যাদাপূর্ণ হাফিজিয়া মাদ্রাসা থেকে কুরআনের “হাফেজ” হয়ে ওঠেন। এরপরে তিনি “ইফতা” শেষ করেন এবং তার জেলার নামী কাওমী মাদ্রাসা থেকে “মুফতি” হন। পরবর্তীতে তিনি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় অবস্থিত বাংলাদেশের সেরা ইসলামী বিশ্ববিদ্যালয় হওয়ার সুযোগ পান। সেখানে তিনি “আল কুরআন” শীর্ষক অনার্স এবং মাস্টার্স শেষ করেছেন। পড়াশোনা শেষে দাউই ইসলামে কাজ শুরু করেন।

আমির হামজার বিবাহ ও পারিবারিক জীবন


তিনি পুরোপুরি একজন হাফেজ, মুফতি এবং মুফাসসির। তিনি অত্যন্ত নম্র ও মৃদু হাসির মানুষ। পারিবারিক জীবনে তিনি তার দুই মেয়েকে সবচেয়ে বেশি ভালোবাসেন।

আপনি জানেন কি?


তিনি বর্তমান বাংলাদেশের অন্যতম ইসলামিক আলোচক। শৈশব থেকেই তিনি খুব মেধাবী। অনেকে তাকে “বাংলাদেশের জাকির নায়েক” বলে ডাকে। কারণ তিনি তাঁর বক্তব্যে কুরআন ও হাদীসের উল্লেখ করেছেন। একজন ইসলামিক আলোচক হিসাবে তাঁর খ্যাতি বিশ্বজুড়ে পরিচিত। তিনি বাংলাদেশের বাইরে যুক্তরাষ্ট্র, সৌদি আরব, ভারত সহ অন্যান্য মুসলিম ও অমুসলিম রাষ্ট্রগুলিতে ইসলামকে আমন্ত্রণ করেছিলেন।

আল্লাহর রহমতে অনেক অমুসলিম ভাই-বোন ও তাদের পরিবার ইসলাম গ্রহণ করেছেন। সে আল্লাহ ব্যতীত কাউকে ভয় করে না, ভয়ে কারও সাথে কথা বলে না। তিনি বাংলাদেশের অনেক ইসলাম বিরোধী ব্যক্তিকে প্রত্যক্ষ সমালোচনা ও কঠোর সতর্কতা দিয়েছেন।

যদিও তিনি কুষ্টিয়ার আঞ্চলিক ভাষায় কথা বলেন, তাঁর কথাগুলি সুস্পষ্ট। বক্তৃতা চলাকালীন তিনি শ্রোতাদের হাসিখুশি করে তোলে। তিনি অত্যন্ত সাহসী এবং জনপ্রিয় কথাবার্তা। দেশের অন্যতম ইসলামী ব্যক্তিত্ব হওয়া সত্ত্বেও এর ভিতরে কোনও অহংকার নেই। তিনি কোরআনকে সুন্দর উপায়ে আলোচনা করে শ্রোতাদের কাছে ব্যাখ্যা করেছেন। মাওলানা মিজানুর রহমান আজহারীর তার মুফতি আমির হামজার সাথে খুব ভাল সম্পর্ক রয়েছে।

আমির হামজার মাসিক আয়


তার মাসিক আয়ের সঠিক তথ্য নেই। তবে তিনি কুরআন থেকে যা কিছু পান তা দিয়েই জীবন অতিবাহিত করেন। আমির হামজা অফিসিয়াল ইউটিউব চ্যানেল তাহজিব কেন্দ্রের বোন উদ্বেগ। এখানে উপস্থাপন করা হয়েছে সর্বশেষ জনপ্রিয় মাওলানা আমির হামজা নতুন বাংলা ওয়াজ মাহফিল, স্টুডিও বক্তৃতা, কোরান তিলাওয়াত, ইসলামিক বই ইত্যাদি।

আমির হামজার প্রকাশিত উল্লেখযোগ্য বিবৃতি


  • হাশরের ময়দানে ৭৩ কাতারে কে থাকবে কোন কাতারে।
  • সাহাবীদের ঈমান।
  • নারীর উপর পুরুষের মর্যাদা ও নেককের নারীর বৈশিষ্ট।
  • পরকালের সম্বল।
  • আল্লাহর ক্ষমাপ্রাপ্ত বান্দাহ করা।
  • ঐক্যবদ্ধভাবে আল্লাহর হুকুম পালন করা।

আমির হামজা প্রোফাইল


      

আমির হামজা ফটো


মাওলানা আমির হামজা

মুফতি আমির হামজা

mufti amir hamza

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here