ঈশ্বরগঞ্জে ১১ইউপিতে ৬৭০ প্রার্থীর মনোনয়ন জমা

0
40
ঈশ্বরগঞ্জে ১১ইউপিতে ৬৭০ প্রার্থীর মনোনয়ন জমা

ঈশ্বরগঞ্জে ১১ইউপিতে ৬৭০ প্রার্থীর মনোনয়ন জমা। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সপ্তম ধাপে ইউপি নির্বাচনে আগামী ৭ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্টিত হবে। ইতোমধ্যে নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও সমর্থকেরা।

একদিকে প্রার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। অন্যদিকে নির্বাচনের আলোচনা-সমালোচনায় সরগম পাড়া-মহল্লা, মোড়সহ চায়ের দোকানগুলো। একই ইউপিতে একাধিক প্রার্থীর গ্রহণযোগ্যতা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, সপ্তম ধাপে ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল বুধবার ১২ জানুয়ারি বিকেল ৫ টা পর্যন্ত। তারই ধারাবাহিকতায় ঈশ্বরগঞ্জ উপজেলার ১১ টি ইউপিতে আওয়ামী লীগ, জাপা, ইসলামী আন্দোলন ও স্বতন্ত্র থেকে দলীয় মনোনীত প্রার্থীসহ মোট চেয়ারম্যান পদে ৮৮ জন, সাধারণ সদস্য পদে ৪৩৫ জন ও সংরক্ষিত নারী সদস্যে পদে ১৪৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন সূত্রে আরোও জানা যায়, উপজেলার ১১টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ৬৯ হাজার ৬শ’ ৮১ জন। তারমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৩৯ হাজার ৬০ জন। নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ৬শ’ ২০ জন ও তৃতীয় লিঙ্গ ১ জন ভোটার রয়েছে। স্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা রয়েছে ১২৩ টি। মোট ভোটকক্ষের সংখ্যা রয়েছে ৭৪৮ টি, তারমধ্যে স্থায়ী ভোটকক্ষের সংখ্যা ৭৩৬, অস্থায়ী কক্ষ রয়েছে ১২ টি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুল হক জানান, উপজেলার ১১ টি ইউপি থেকে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ১৫ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই হবে। পরে যাদের মনোনয়ন বাতিল হবে, তাঁরা ১৮ জানুয়ারি পর্যন্ত আপিল দায়ের করতে পারবে এবং আপিল নিষ্পত্তি হবে ২১ জানুয়ারির মধ্যে। এরপর ২২ জানুয়ারি পর্যন্ত বাছাই ও আপিলে বৈধতা পাওয়া প্রার্থীরা প্রার্থিতা প্রত্যাহার করতে পারবে। এবং ২৩ জানুয়ারি প্রতীক বরাদ্দ হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here