ভোটের মাঠে চেয়ারম্যান পদে দুই ভাইয়ের লড়াই

0
111
ভোটের মাঠে চেয়ারম্যান পদে দুই ভাইয়ের লড়াই

ভোটের মাঠে চেয়ারম্যান পদে দুই ভাইয়ের লড়াই। চতুর্থ ধাপে দিনাজপুরের খানসামার আঙ্গারপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আপন দুই ভাইয়ের ভোটের লড়াই সবার নজর কেড়েছে। একই পরিবার থেকে দুই ভাইয়ের প্রতিদ্বন্দ্বিতা করায় বিপাকে পড়েছেন পরিবারের লোকজন, আত্মীয়-স্বজনসহ পাড়া প্রতিবেশিরা।

আঙ্গারপাড়া ইউনিয়নের ৩ বারের চেয়ারম্যান বড় ভাই আলহাজ্ব মো. আব্দুল জব্বার শাহ্ আনারস এবং ছোট ভাই শাহ্ মো. জামালউদ্দিন মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনী ময়দানে দুই ভাইই সমান তালে ভোটারদের দ্বারে দ্বারে দাপিয়ে বেড়াচ্ছেন। উভয়েই জয়লাভের ব্যাপারে আশাবাদী। আপন দুই ভাইয়ের মধ্যে ভোটযুদ্ধ নিয়ে এলাকাবাসীর মধ্যে নানা কৌতুহলের সৃষ্টি হয়েছে। এনিয়ে ভোটারদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণও। তবে একই পরিবার থেকে দুই ভাইয়ের প্রতিদ্বন্দ্বিতা করায় বিপাকে পড়েছেন পরিবারের লোকজন, আত্মীয়-স্বজনসহ পাড়া প্রতিবেশি।

আলহাজ্ব মো. আব্দুল জব্বার শাহ্ এবং অধ্যক্ষ (অবসরপ্রাপ্ত) শাহ্ মো. জামালউদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মো. আব্দুল জব্বার শাহ্ ৩ বার আঙ্গারপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি গতবার নৌকা মার্কার প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা আহমেদ শাহ এর সাথে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।

আব্দুল জব্বার শাহ্ জানান, আমি এলাকার মানুষের সুখে-দুঃখে পাশে ছিলাম। দীর্ঘদিন ধরে মাঠে কাজ করে যাচ্ছি। এলাকাবাসীর চাপে এবারও নির্বাচনে অংশ নিয়েছি।

এছাড়াও এই ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. গোলাম মোস্তফা আহমেদ শাহ্ (নৌকা) ও মো. আবুল কালাম আজাদ (ঘোড়া) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, খানসামার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত ৫ প্রার্থী ও জাপা মনোনীত ২ প্রার্থী ছাড়াও ২৬জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও সাধারণ সদস্য পদে ২২০ জন এবং সংরক্ষিত পদে একজন তৃতীয় লিঙ্গের প্রার্থীসহ ৭৪জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। খানসামার ৬ ইউনিয়ন পরিষদে আগামী ২৬ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here