লাভলী আক্তার থেকে আব্দুল্লাহ জিসান

টাঙ্গাইলের গোপালপুরে মেয়ে লাভলী আক্তার (১৫) এখন ছেলে রুপে রুপান্তরিত হয়ে আব্দুল্লাহ জিসান নামে নিজেকে পরিচয় দিচ্ছে। শুক্রবার (৮ অক্টোবর) সকাল থেকে এ চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে উপজেলার মির্জাপুর ইউনিয়নে নঠুরচর পশ্চিম পাড়া গ্রামে।

জানাজানি হলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়া লাভনী আক্তারকে এক নজর দেখতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে অসংখ্য মানুষ ভিড় জমাচ্ছে তাদের বাড়িতে।

শনিবার (৯ অক্টোবর) সকালে সরজমিনে গিয়ে পরিবার এবং প্রতিবেশীরা কাছ থেকে জানা যায়,বেশ কয়েকদিন আগেই তার শরীরে পরিবর্তন লক্ষ্য করা যায়।

মেয়ে থেকে ছেলে হওয়া লাভনী আক্তার জানায়, সে চার-পাঁচ মাস আগে থেকেই এমন কিছু ঘটছে বলে আন্দাজ করতে পারে। কিন্তু লোক-লজ্জায় তখন কিছু বলতে পারেনি।

লাভলীর বাবা লাভলু মিয়া জানান, আমার মেয়ে এবার মির্জাপুর বিএল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেবে। গত বৃহস্পতিবার তিনি স্ত্রীর কাছ থেকে বিষয়টি জানতে পারেন। লাভনী তার মাকে প্রথমে বিষয়টি জানায়। শুক্রবার থেকে খবরটি ছড়িয়ে পড়ে। এরপর থেকেই দিনরাত মানুষ ভিড় করছে তাকে দেখার জন্য। এখন তার শারীরিক গঠন পুরুষের মতো। এছাড়া চেহারাতেও কিছুটা পরিবর্তন এসেছে। ছেলেতে রূপান্তরিত হওয়ার পর তার নাম রাখা হয়েছে আব্দুলাহ জিসান।

লাভলীর মা পারভিন আক্তার জানান, ছয় মাস আগে লাভনী আক্তারের বিয়ে ঠিক হয়। বিয়ে করতে অসন্মতি প্রকাশ করে তার ছেলে হওয়া রুপান্তরিত ঘটনাটি বললে তিনি বিশ্বাস করেননি। পরে তিনি সবকিছু দেখে শুনে বিশ্বাস করেন। তিনি বলেন, আল্লাহ তাকে মেয়ে থেকে ছেলে বানিয়ে দিয়েছে। আগে তাদের ২ মেয়ে ছিল। এখন ১ ছেলে ও ১ মেয়ে হওয়ায় তারা খুশি। আমার বাড়িতে এখন উৎসুক মানুষের ভীড়। সবাই কৌতুহল নিয়ে আমার লাভলী আক্তার দেখতে আসছে।

এ বিষয়ে গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিম আল রাজি বলেন, আমাদের দেশে মাঝে-মধ্যেই এ ধরনের ঘটনা ঘটে। এটা সাধারণত হরমোন পরিবর্তনের কারণেই হয়ে থাকে।

Leave a Comment

error: Content is protected !!